বাংলাদেশ মিলিটারি একাডেমি’তে রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠিত

আকাশছোঁয়া ডেস্ক : বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) এর ৮১তম দীর্ঘ মেয়াদী কোর্সের অফিসার ক্যাডেটদের কমিশন প্রাপ্তি উপলক্ষে আয়োজিত রাষ্ট্রপতি কুচকাওয়াজ ১২ ডিসেম্বর রবিবার চট্টগ্রামের ভাটিয়ারিস্থ বাংলাদেশ মিলিটারি একাডেমির প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও টেলি কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেডের সালাম গ্রহণ করেন। পরে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি কৃতি ক্যাডেটদের মাঝে পুরস্কার বিতরণ করেন। খবর আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)

এ কুচকাওয়াজের মাধ্যমে মোট ৯৫ জন বাংলাদেশী, ০৭ জন ফিলিস্তিনি এবং ০১ জন শ্রীলংকান ক্যাডেটসহ সর্বমোট ১০৩ জন ক্যাডেট কমিশন লাভ করলেন। বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন প্রাপ্ত অফিসারগণের মধ্যে ৮৮ জন পুরুষ ও ০৭ জন মহিলা ক্যাডেট রয়েছেন। ব্যাটালিয়ন সিনিয়র আন্ডার অফিসার আবদুল্লাহ আল ইসলাম ৮১তম বিএমএ দীর্ঘ মেয়াদী কোর্সে সেরা চৌকস ক্যাডেট বিবেচিত হন এবং গৌরবমন্ডিত ‘সোর্ড অব অনার’ লাভ করেন। কোম্পানি জুনিয়র আন্ডার অফিসার ইমরুল কায়েস সামরিক বিষয়ে শ্রেষ্ঠত্বের জন্য ‘সেনাবাহিনী প্রধান স্বর্ণপদক’ ও অর্জন করেন। প্যারেডে ক্যাডেটগণ দেশের সার্বভৌমত্ব রক্ষার লক্ষ্যে শপথ গ্রহণ করেন এবং প্যারেড শেষে তাদের মাতা-পিতা অথবা অভিভাবকগণ নবীন অফিসারদেরকে আনুষ্ঠানিকভাবে র‌্যাংক-ব্যাজ পরিয়ে দেন।

বন্ধুপ্রতিম রাষ্ট্র মেক্সিকোর কমান্ডার অফ দ্যা মেক্সিকান আর্মি ইউফেমিও আলবার্তো ইবাররা ফ্লোরস, কয়েকটি বিদেশী দূতাবাসের কুটনৈতিকগণ, সংসদ সদস্যগণ, উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সদ্য কমিশন প্রাপ্ত অফিসারগণের পিতা-মাতা ও অভিভাবকগণ উপস্থিত থেকে এ বর্ণাঢ্য কুচকাওয়াজ প্রত্যক্ষ করেন।

 

শেয়ার করুন :