২৮ নভেম্বর থেকে মিলিটারি পুলিশ সপ্তাহ ২০২১ শুরু হয়েছে

আকাশছোঁয়া ডেস্ক : বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশ ঢাকাসহ সকল সেনানিবাসে ব্যক্তিগত ও ট্রাফিক শৃঙ্খলা সম্পর্কে সর্বস্তরের জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি এবং বিভিন্ন পালনীয় সর্ম্পকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে মিলিটারি পুলিশ সপ্তাহ ২০২১ শুরু করেছে। সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনালের মেজর জেনারেল সাকিল আহমেদ, এসপিপি,এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে ২৮ নভেম্বর রবিবার বেলুন ও ফেস্টুন উড়িয়ে মিলিটারি পুলিশ সপ্তাহ ২০২১ শুভ উদ্বোধন করেন। সাত দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মিলিটারি পুলিশ সপ্তাহ ২০২১ আগামী ০৪ ডিসেম্বর সমাপ্ত হবে। খবর আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব শতবর্ষ উপলক্ষে দেশব্যাপী আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে মিলিটারি পুলিশ সপ্তাহ ভিন্ন মাত্রা যোগ করেছে। শৃঙ্খলার মূলমন্ত্রে দীক্ষিত বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি পুলিশ কোরের সকল সদস্য সেনানিবাসসমূহে সার্বিক আইন-শৃঙ্খলা, নিরাপত্তা ও ট্রাফিক শৃংখলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। উল্লেখ্য, কোর অব মিলিটারি পুলিশ শুধু দেশেই নয় আন্তর্জাতিক অঙ্গণেও সুপরিচিত। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের আওতায় পৃথিবীর বিভিন্ন দেশে শান্তি ও শৃঙ্খলা প্রতিষ্ঠায় মিলিটারি পুলিশ কোরের সদস্যরা উচ্চমানের পেশাদারিত্ব প্রদর্শনের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে।

মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২১ উদ্বোধনকালে সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল বলেন ‘‘মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে সার্বিক শৃংখলার মান বৃদ্ধির পাশাপাশি সেনানিবাসের ট্রাফিক নিয়ন্ত্রণ, সেনাসদস্যদের শৃংখলার মান উন্নয়ন এবং সেনানিবাস এলাকায় সর্বস্তরের জনসাধারণের মধ্যে শৃঙ্খলা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি পাবে।” মিলিটারি পুলিশ সপ্তাহকে সার্বিকভাবে সফল করার জন্য তিনি সকল সংস্থার সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে সেনা, নৌ, বিমান বাহিনীর কর্মকর্তাগণ ছাড়াও বাংলাদেশ পুলিশ এর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন :