বুধবার ৫ এপ্রিল তৃতীয়বারের মত মূখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়

আকাশছোঁয়া ডেস্ক : টানা তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী হতে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী হিসেবে ৫ এপ্রিল বুধবার শপথ নিচ্ছেন তিনি। ৩ এপ্রিল সোমবার কালীঘাটে তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে বৈঠকের পর এই সিদ্ধান্ত জানানো হয়।

পশ্চিমবঙ্গে গতকাল ২ মে রবিবার ভোট শেষে ফল ঘোষণা করে নির্বাচন কমিশন। বিধানসভায় ২৯৪টি আসনের মধ্যে ২৯২টি আসনে নির্বাচন হয়েছে সেখানে তৃণমূল কংগ্রেস পেয়েছে ২১৩টি, বিজেপি পেয়েছে ৭৭টি, বাম জোট ও অন্যান্যরা পেয়েছে একটি করে আসন।

দলের কার্যনির্বাহী সদস্যদের সঙ্গে আলোচনায় বসেন মমতা। বৈঠকের পর সাংবাদিকদের বৈঠকের সিদ্ধান্ত জানান দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানান, দলের নেত্রী নির্বাচিত হয়েছেন মমতাই।

পার্থ চট্টোপাধ্যায় জানান, বৈঠকে ৫ এপ্রিল মমতার শপথ নেওয়ার তারিখ নির্ধারণ করা হয়েছে। পরে ৬ ও ৭ মে শপথ নেবেন বাকি বিধায়করা। বিধানসভার স্পিকার হবেন বিমান বন্দ্যোপাধ্যায়ই। স্পিকার নির্বাচনের দিন দায়িত্ব পালন করবেন সুব্রত মুখোপাধ্যায়। কারা মন্ত্রী হবেন সেই বিষয়ে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। মমতা ঠিক করবেন কারা মন্ত্রী হবেন।

এর আগে কালীঘাটে মমতা বলেন, মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরে তার সরকারের প্রধান কাজ হবে রাজ্যে করোনা পরিস্থিতির মোকাবিলা করা। তার পরেই বিজয় উৎসব করবেন তারা।

 

নিজ আসন নন্দীগ্রামে হারলেন মমতা, দল ক্ষমতায় গেলেও মূখ্যমন্ত্রী হতে পারবেন কি ?

পশ্চিমবঙ্গে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে মমতার তৃণমূল কংগ্রেস আবারও সরকার গঠন করতে যাচ্ছে

পশ্চিমবঙ্গে আবার মমতার ক্ষমতায় আসার আভাস পাওয়া যাচ্ছে

 

 

শেয়ার করুন :