প্রীতিলতার উপর চলচ্চিত্রের জন্য একটি গানে কণ্ঠ দিলেন সংগীত শিল্পী কণা

আকাশছোঁয়া ডেস্ক : জনপ্রিয় সংগীতশিল্পী দিলশাদ নাহার কণা ভালোবাসা বীরকন্যা প্রীতিলতা শিরোনামে আসন্ন ছবির জন্য সম্প্রতি একটি গানে কণ্ঠ দিয়েছেন।

ভালোবাসা বীরকন্যা প্রীতিলতা প্রযোজনা ও পরিচালনা করছেন প্রদীপ ঘোষ। কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস অবলম্বনে নির্মীত হচ্ছে চলচ্চিত্রটি। এটি প্রীতিলতা ওয়াদ্দেদারকে ঘিরে, যিনি ১৯৩২ সালে ব্রিটিশবিরোধী আন্দোলনে প্রথম বাঙালি মহিলা বিপ্লবী হিসাবে আত্মাহুতি দিয়েছিলেন।

ছবিটিতে প্রীতিলতার চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। এছাড়াও ছবিতে আরও অভিনয় করছেন ইন্দ্রাণী ঘটক, অমিত রঞ্জন দে, মিজান রহমান প্রমুখ।

কণা বলেন, ‘ব্রিটিশবিরোধী আন্দোলনের শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মিত এই চলচ্চিত্রের একটি গানে আমার কণ্ঠ দিতে পেরে আমি গর্বিত। আমি তার সম্পর্কে বই পড়েছি। প্রথমবারের মতো আমাদের দেশে প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে একটি চলচ্চিত্র নির্মিত হচ্ছে। আমি আশা করি এই চলচ্চিত্রটি চলচ্চিত্র প্রেমীদের মধ্যে ইতিহাস সম্পর্কে সচেতনতা বাড়াতে ভূমিকা রাখবে ’। গানটির সুর করেছেন বাপ্পা মজুমদার। নটি লিখেছেন শাহান কাবোঁধো। এটি দর্শকদের প্রীতিলতার ত্যাগের বার্তা দেবে।

শেয়ার করুন :