সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলা ও লুটপাটের প্রতিবাদে উদীচীর সমাবেশ অনুষ্ঠিত

আকাশছোঁয়া ডেস্ক : সম্প্রতি সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার নোয়াগাও গ্রামে হেফাজত ইসলামের সন্ত্রাসীদের দ্বারা সনাতন ধর্মাবলম্বীদের ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাটের প্রতিবাদে ১৯ মার্চ শুক্রবার দেশব্যাপী উদীচীর আহবানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উদীচী কেন্দ্রীয় সংসদের উদ্যোগে শাহবাগ চত্বরে  আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন উদীচীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন।  বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি প্রবীর সরদার, সহসাধারণ সম্পাদক সঙ্গীতা ইমাম, ইকবালুল হক খান,  সম্পাদকমণ্ডলীর সদস্য বিমল মজুমদার,  আরিফ নূর, কেন্দ্রীয় সংসদের সদস্য একরাম হোসেন,  সাবেক ছাত্রনেতা আকরামুল হক,  সংস্কৃতিকর্মী জীবনানন্দ জয়ন্ত, লেখক মারুফ রসূল,  সংস্কৃতিকর্মী ডমিনিক ক্যাডেট, সমাবেশ পরিচালনা করেন উদীচীর কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য মিজানুর রহমান সুমন।

বক্তারা বলেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে হিন্দু সম্প্রদায়ের ওপর পরিকল্পিত হামলার ঘটনা জাতির জন্য লজ্জাজনক।  বাংলাদেশে ধর্মনিরপেক্ষতা আজ কেবল নথিতে লিপিবদ্ধ, বাস্তবে এর কোনো প্রতিফলন আমাদের সমাজে নেই বরং ক্রমশ বাংলাদেশকে একটি সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করার চেষ্টা  হচ্ছে। এই অবস্থার সৃষ্টি হয়েছে সাম্প্রদায়িক গোষ্ঠীর সাথে সরকারের আপসকামিতার কারনে।  বছরের পর বছর ধরে বিচারহীনতার কারণেই আজ ভয়ঙ্কররূপে হাজির হয়েছে সাম্প্রদায়িক মৌলবাদীগোষ্ঠী। এর দায় সরকার এড়াতে পারেনা।

 বক্তারা সুনামগঞ্জের ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন এবং স্থানীয় উপজেলা চেয়ারম্যানসহ জড়িতদের বিচারের আওতায় আনার দাবি করেন। তারা অবিলম্বে গ্রেফতারকৃত ঝুমন দাসের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

 

 

শেয়ার করুন :