শুরু হচ্ছে দেশি পণ্যের মাইলফলক প্লাটফর্ম

নিউজ ডেস্ক: বিদেশি পণ্যের বাজার ধরার দিন শেষ। দেশিয় পণ্যের অসাধারণ আয়োজন নিয়ে মাঠে নামছে উইমেন্স এম্পাওয়ারমেন্ট অর্গানাইজেশন (WEO)। তৃণমূল থেকে নগরীয়, বিন্দু থেকে বিশাল পরিসরের ভাবনা নিয়ে শুরু করতে যাচ্ছে এই সংগঠন।

দীর্ঘ সাত মাস পর অনুষ্ঠিত হলো উইমেন্স এম্পাওয়ারমেন্ট অর্গানাইজেশন (WEO) কর্তৃক আয়োজিত সাধারণ সভা। করোনাকালীন এই সময়ে অনলাইনে নিয়মিত সভা অনুষ্ঠিত হয়ে আসছে। কিন্তু বিশেষ এই সাধারণ সভার মূল এজেন্ডা ছিল, উইমেন্স এম্পাওয়ারমেন্ট অর্গানাইজেশন (WEO) এর সদস্যদের উৎপাদিত দেশিয় পণ্য নিয়ে একটি অনলাইন প্লাটফর্ম তৈরি।

অনলাইন এই প্লাটফর্ম ‘House of WEO’ নামে গ্রহণযোগ্যতা অর্জন করবে বলে বিশ্বাস করেন উইমেন্স এম্পাওয়ারমেন্ট অর্গানাইজেশনের প্রেসিডেন্ট নাজমা মাসুদ।

তিনি বলেন, ‘আমি বহুদেশ ঘুরেছি, ঘুরে আমার অভিজ্ঞতা হয়েছে দেশি পণ্যের জয়জয়কার বিশ্বজুড়ে। কিন্তু মৌলিক জিনিসের সঙ্গে আমরা যদি জুড়ে দেই অভিনব চিন্তা, সুকৌশল, বিজনেস পলিসি তাহলে বিশ্বের আনাচে-কানাচে আমরা আমাদের দেশটাকে অনেক বেশি সুপরিচিত করে তুলতে পারবো।’
নাজমা মাসুদ আরও বলেন, ‘করোনাকলে বহু মানুষ বেকার হয়েছে, আমরা সেই বিষয়টি নিয়েও ভেবেছি। দেশি পণ্যের প্লাটফর্ম তৈরির পাশাপাশি আমরা নারীর কর্মসংস্থান নিশ্চিত করতে চাই।’

সাধারণ সভায় উপস্থিত সকল সদস্যবৃন্দ WEO-এর এই উদ্যোগে আগ্রহ প্রকাশ করেছেন। খুব শীঘ্রই উইমেন্স এম্পাওয়ারমেন্ট অর্গানাইজেশনের অনলাইন প্লাটফর্ম “House of WEO” এর শুভ উদ্বোধন করা হবে ইনশাআল্লাহ।

শেয়ার করুন :