এখনও গ্যাস বের হচ্ছে সেই মসজিদের সামনে

নিউজ ডেস্ক: নারায়ণগঞ্জের ফতুল্লার সেই মসজিদের সামনে তিতাস গ্যাসের পাইপ থেকে ফের নির্গত হচ্ছে গ্যাস। শুক্রবার এলাকাবাসী গ্যাস নির্গত হতে দেখে। এর আগে বৃহস্পতিবার গ্যাস লাইনের লিকেজ মেরামত করে তিতাস কর্তৃপক্ষ।

স্থানীয় বাসিন্দারা জানান, কাদাপানি ঠেলে গ্যাস বের হওয়ার ঘটনাটি তারা সকাল থেকেই দেখেছেন। তবে বিকাল ৫টার দিকে সেখানে আর গ্যাসের বুদবুদ দেখা যায়নি।

মসজিদের পাশের একটি বাড়ির বাসিন্দা হাফিজুর রহমান বলেন, ‘সকাল থেকেই গ্যাস বের হওয়ার বিষয়টি দেখছি। যেখানে পানি আছে সেখানে গ্যাস বের হওয়ার বিষয়টি বোঝা যায়। কিন্তু অনেক জায়গায় শুধু কাদা-মাটি। সেখানে তো গ্যাস বের হলেও বোঝা যাবে না।’

ঘটনাস্থল থেকে আশরাফুল নামে আরেকজন জানান, গ্যাস বের হওয়ার বিষয়টি দেখতে পেয়ে তিনি আরও কয়েকজনকে দেখিয়েছেন।

এ বিষয়ে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির নারায়ণগঞ্জ অঞ্চলের উপ-মহাব্যবস্থাপক মো. মফিজুল ইসলাম বলেন, ‘গ্যাসের লাইনে ছিদ্র থেকে গ্যাস বের হতে পারে। তবে ছিদ্র হলে তা থেকে অনবরত গ্যাস বের হওয়ার কথা। ঘটনাস্থলে আমাদের জরুরি টিম পাঠানো হয়েছে, তারা বিষয়টি দেখছে। পাইপলাইনে আরও ছিদ্র আছে কি না তা দেখার জন্যই আমরা গর্তগুলো ভরাট করিনি। পাইপে ছিদ্র থাকলে তা বন্ধে শনিবার ব্যবস্থা নেওয়া হবে।’

প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর রাতে পৌনে ৯টায় ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মসজিদের মুয়াজ্জিন, ইমাম, শিশু, শিক্ষার্থীসহ ৩৭ জন দগ্ধ হয়। যাদের আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এর মধ্যে গত শুক্রবার রাত থেকে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন :