আল-আকসা মসজিদে ইসরায়েলি হামলা, এরদোয়ানের নিন্দা

নিউজ ডেস্ক: জেরুজালেমের আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর ইসরায়েল পুলিশের হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান।

রোববার (১৭ এপ্রিল) এক টুইট বার্তায় তিনি এ নিন্দা জানান।

এরদোয়ান জানান, ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে ফোনে কথা হয়েছে। তাকে বলেছি, আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর ইসরায়েলি হস্তক্ষেপের কঠোর নিন্দা জানাই। একইসঙ্গে আল-আকসা মসজিদের মর্যাদা ও ভাবগাম্ভীর্যের ওপর হুমকি ও উসকানির বিরুদ্ধে আমরা দাঁড়াবো। তুরস্ক সবসময় ফিলিস্তিনের পাশে আছে।

এর আগে গত শুক্রবার (১৫ এপ্রিল) আল-আকসা মসজিদে ইসরায়েলি পুলিশের সঙ্গে সংঘর্ষে দেড় শতাধিক মুসল্লি আহত হয়। আহত বেশির ভাগই রাবার বুলেট, স্টান গ্রেনেড ও পুলিশের লাঠিপেটার শিকার হয়েছেন।

উল্লেখ্য, মসজিদুল আকসা বা বায়তুল মুকাদ্দাস জেরুজালেমের পুরোনো শহরে অবস্থিত। এটি বিশ্বের মুসলিমদের কাছে তৃতীয় পবিত্র স্থান। ইহুদিদের কাছেও এটি টেম্পল মাউন্ট নামে পরিচিত। তারাও এটিকে তাদের অন্যতম পবিত্র স্থান হিসেবে বিবেচনা করে থাকে।

ইসলামের বর্ণনা অনুযায়ী হযরত মুহাম্মদ (সা.) মিরাজের রাতে মসজিদুল হারাম থেকে আল-আকসা মসজিদে গিয়েছিলেন এবং সেখান থেকে তিনি ঊর্ধ্বাকাশের দিকে যাত্রা করেন। সূত্র: রয়টার্স

শেয়ার করুন :