গুমের জবাব সরকারকেই দিতে হবে

নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা বলেছেন, ১০ বছর আগে সরকারের আইন প্রয়োগকারী সংস্থার লোকেরাই সিলেটের কোটি মানুষের নেতা এম ইলিয়াস আলীকে তুলে নিয়ে গুম করেছে। এটা আন্তর্জাতিক সংস্থাও বলছে। সংস্থার হিসাব অনুযায়ী, ইলিয়াসসহ দেশের আরও ৭ শতাধিক বিএনপি নেতাকর্মীকে আওয়ামী লীগ সরকার গুম করেছে। আন্তর্জাতিক সংস্থাটি ইলিয়াস গুমের কারবারিদের নামও প্রকাশ করেছে, যা এরই মধ্যে বিভিন্ন অনলাইন পত্রিকায় প্রকাশিত হয়েছে। কিন্তু তার পরও সরকার বিষয়টি অস্বীকার করছে। তবে আর বেশি দেরি নয়, জবাব দেওয়ার সেই দিন এসে গেছে। ইলিয়াসকে গুমের জবাব সরকারকেই দিতে হবে।

মঙ্গলবার সন্ধ্যায় ইলিয়াস ও তার গাড়িচালক আনছার আলীকে গুমের প্রতিবাদে সিলেটের বিশ্বনাথে উপজেলা ও পৌর বিএনপি এবং সহযোগী সংগঠনের উদ্যোগে ইফতার-পূর্ব আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন বলেন, আগামী ঈদের পরে সরকারকে উৎখাত করতে আমাদের আন্দোলনে নামতে হবে।

উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা বিএনপির সাবেক সভাপতি মাখন মিয়া ও বিশ্বনাথ উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি মোজাহিদ আলী। উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক লিলু মিয়া, পৌর কমিটির সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক বশির আহমদ, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সুরমান খান প্রমুখ।

শেয়ার করুন :