এক ডলারের জন্য ব্যাংক ডাকাতি করলেন

নিউজ ডেস্ক: ব্যাংক ডাকাতির বহু ঘটনা প্রতিনিয়ত আমাদের চোখে পড়ে। কিন্তু কখনও কি শুনেছেন, মাত্র এক ডলারের জন্য কেউ ডাকাতি করেছেন! শুধু তাই নয়, সেই ব্যক্তি ডাকাতির পর সেই ব্যাংকে বসেই পুলিশ আসার অপেক্ষা করেছেন। সত্যিই এমন ঘটনা ঘটেছিল।

ওই ব্যক্তির নাম জেমস ভেরন। তিনি যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনার গ্যাস্টোনিয়ার বাসিন্দা। তিনি একটি বেসরকারি কোল্ড ড্রিঙ্কস সংস্থার ডেলিভারি বয় হিসেবে কাজ করার পর হঠাৎ করেই তার চাকরিটা চলে যায় এবংপাশাপাশি হারান নিজের হেলথ ইন্সুরেন্সও।

দিন দিন জেমসের শারীরিক অবস্থার অবনতি হওয়ার কারণে তিনি নিজের হেলথ ইন্সুরেন্স নিয়ে দুশ্চিন্তায় পড়েন। এরপর ঠিক করেন ব্যাংক ডাকাতি করবেন। ২০১১ সালের ৯ জুন একটি ব্যাংকে যান জেমস। ব্যাংকে প্রবেশ করতেই তিনি একটি চিরকুট ব্যাংক ম্যানেজারের হাতে ধরিয়ে দেন। তাতে লেখা ছিল, ‘আমি ব্যাংক ডাকাতি করতে এসেছি। আমাকে শুধু এক ডলার দিন।’

এরপরে তিনি ওই এক ডলার নিয়ে চুপচাপ ব্যাংকের এক কোণে গিয়ে বসেন এবং পুলিশ আসা পর্যন্ত অপেক্ষা করেন। পরে তাকে পুলিশ ধরে নিয়ে যায়। তবে জেমসকে আদালতে হাজির করা হলে বিচারক তার কর্মকাণ্ডকে ডাকাতি বলে মানতে রাজি হননি। অন্য ব্যক্তির কাছে থেকে এক ডলার চুরির অপরাধে তাকে জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক। জেলে ঢোকার পরে তার জন্য চিকিৎসার যাবতীয় খরচসহ নার্স এবং ডাক্তারের ব্যবস্থা করে জেল কর্তৃপক্ষ। সূত্র : আনন্দবাজার।

শেয়ার করুন :