জাতিসংঘ শান্তিরক্ষীদের সাথে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করলেন সেনাবাহিনী প্রধান

দক্ষিণ সুদানের মাটিতে জাতিসংঘ শান্তিরক্ষীদের সাথে

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করলেন সেনাবাহিনী প্রধান

আকাশছোঁয়া ডেস্ক : দক্ষিণ সুদানের মাটিতে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের জাতিসংঘ শান্তিরক্ষীদের সাথে আন্তর্জাতিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালন করলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি , ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

২১ ফেব্রুয়ারি সকালে বাংলাদেশ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন কোম্পানি (ব্যানসিইসি)-২১ এর মাঠে নির্মিত শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সেনাবাহিনী প্রধান। খবর আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)

পুষ্পস্তবক অর্পণ শেষে সেনাবাহিনী প্রধান উপস্থিত বিভিন্ন দেশের শান্তিরক্ষীদের উপস্থিতির জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং শহিদদের স্মরণে আয়োজিত সাংস্কৃতিক আয়োজন অবলোকন করেন। সেনাবাহিনী প্রধান বলেন, যেখানেই বাংলাদেশি শান্তিরক্ষীরা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত রয়েছে, সেখানেই ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অত্যন্ত ভাবগাম্ভীর্যের সাথে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হচ্ছে। তিনি আরও জানান, বাংলাদেশি শান্তিরক্ষীরা নানাবিধ আয়োজনের  মাধ্যমে ভাষার জন্য বাঙালি জাতির আত্মত্যাগের গৌরবোজ্জ্বল ইতিহাস এর কথা বিশ্বের নানা দেশে পৌঁছে দিচ্ছে ।

দক্ষিন সুদানে জাতিসংঘ শান্তিরক্ষীদের সাথে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের বিরল এই ঘটনা সেদেশের মাটিতে বাংলা ভাষা ও বাংলাদেশের ভাবমূর্তিকে  আরও উজ্জ্বল করবে বলে আশা করা যায়।

 

শেয়ার করুন :