প্রবাসী কল্যাণ মন্ত্রীর সাথে লিবিয়ার চার্জ ডি অ্যাফেয়ার্স-এর বৈঠক অনুষ্ঠিত

আকাশছোঁয়া ডেস্ক :  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি’র সাথে বাংলাদেশে নিযুক্ত লিবিয়ার চার্জ ডি অ্যাফেয়ার্স Mr. Rahoumh M R Yahy এর এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

২০ ফেব্রুয়ারি রবিবার বেলা ১১.00 টায় মন্ত্রীর অফিস কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সাথে লিবিয়ার চার্জ ডি অ্যাফেয়ার্স-এর এই সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এ সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন উপস্থিত ছিলেন।

বৈঠকে তাঁরা কর্মী প্রেরণ বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর এবং দু-দেশের ভ্রাতৃত্বপূর্ণ সৌহাদ্য-সম্প্রীতি, সুষ্ঠু-সুশৃঙ্খল ও দায়িত্বশীল অভিবাসন, মানব পাচারের প্রতিরোধ, অনিয়মিত অভিবাসনকে নিরুৎসাহিত করণসহ লিবিয়ার শ্রমবাজার পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

বৈঠকে লিবিয়ার চার্জ ডি অ্যাফেয়ার্স লিবিয়ায় কর্মী প্রেরণ বিষয়ে নিষেধাজ্ঞা তুলে নেয়ায় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। তিনি বলেন, লিবিয়ার উন্নয়নে বাংলাদেশি কর্মীদের ভূমিকা অত্যন্ত প্রশংসার দাবী রাখে। বর্তমান লিবিয়া সরকার ব্যাপক উন্নয়ন কর্মসূচি হাতে নিয়েছে। লিবিয়ার অর্থনীতির চাকাকে সচল করতে বাংলাদেশের কর্মীরা ফলপ্রসূ ভূমিকা রাখবে বলে তিনি আশা ব্যক্ত করেন। তিনি আরো বলেন, লিবিয়া সরকার বিদেশি কর্মীদের অধিকার রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞ।

এছাড়াও বৈঠকে আরো উপস্থিত ছিলেন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আব্দুল কাদের এবং লিবিয়া দূতাবাসের লেবার অ্যাটাশে আব্দুল আজিজ এ.কে. জোহা প্রমূখ।

শেয়ার করুন :