আর্মি ওয়েলফেয়ার ট্রাস্ট এবং Eleris Energy Limited এর মধ্যে যৌথ চুক্তি স্বাক্ষরিত

আকাশছোঁয়া ডেস্ক : বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত আর্মি ওয়েলফেয়ার ট্রাস্ট এবং Eleris Energy Limited, USA এর মধ্যে সৌরবিদ্যুৎ প্রকল্পের Joint Venture Agreement (JVA) বৃহস্পতিবার ১৭ ফেব্রুয়ারি ঢাকা সেনানিবাসস্থ আর্মি ওয়েলফেয়ার ট্রাস্ট এর প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে স্বাক্ষরিত হয়। খবর আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)

এর আগে গত ১৬ আগস্ট ২০২১ তারিখে বাংলাদেশ সেনাবাহিনী’র অন্তর্গত স্বর্ণদ্বীপ এলাকায় ১,০০০ মেগাওয়াট সৌরবিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নের জন্য আমি ওয়েলফেয়ার ট্রাস্ট এবং Eleris Energy Limited, USA এর মধ্যে Memorandum of Understanding (MoU) স্বাক্ষরিত হয়েছে। উক্ত প্রকল্প হতে পরবর্তী পাঁচ বছরে ধাপে ধাপে ২০০ মেগাওয়াট হিসেবে মোট ১,০০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হবে, যা জাতীয় গ্রীডে সরবরাহ করা হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আর্মি ওয়েলফেয়ার ট্রাষ্ট এর পক্ষে এর ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল মনসুর মোঃ আশরাফ খান, এনডিসি, পিএসসি, এবং Eleris Energy Limited, USA এর পক্ষে Mr. Jerry Price in Chief Operating Officer, Eleris Energy Ltd. USA উপস্থিত ছিলেন।

এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, এই প্রকল্পটি স্কটল্যান্ডের গ্লাসগোতে অনুষ্ঠিত জাতিসংঘ জলবায়ু বিষয়ক সম্মেলন ২০২১ (COP 26) এ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত “Mujib Climate Prosperity Plan” বাস্তবায়নের ক্ষেত্রে একটি মাইলফলক হিসেবে ভূমিকা রাখবে।

 

শেয়ার করুন :