বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাই কমিশনারের আহমদীয়া কেন্দ্রীয় মসজিদ পরিদর্শন

৬৫টি ভাষায় অনুদিত পবিত্র কুরআন প্রদর্শনী দেখে মুগ্ধ ও অভিভূত

আকাশছোঁয়া ডেস্ক : আহমদীয়া মুসলিম জামা’ত, কর্তৃক ৬৫টি ভাষায় অনুদিত পবিত্র কুরআন প্রদর্শনী দেখে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাই কমিশনার মিঃ রবার্ট চ্যাটারটন ডিকসন মুগ্ধ ও অভিভূত হয়েছেন। তিনি ১৫ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে ঢাকার বকশীবাজারস্থ আহমদীয়া মুসলিম জামা’তের কেন্দ্রীয় জামে মসজিদ পরিদর্শনে আসেন।

আহমদীয়া মুসলিম জামা’তের পক্ষ থেকে ন্যাশনাল আমীর আলহাজ্জ মওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী, নায়েব ন্যাশনাল আমীল অধ্যাপক মীর মোবাশ্বের আলী এবং বহি:সম্পর্ক, গণযোগাযোগ, প্রেস ও মিডিয়া বিভাগের প্রধান আলহাজ্জ আহমদ তবশির চৌধুরী তাদের স্বাগত জানান। ন্যাশনাল আমীর তার বক্তব্যে বলেন, বাংলাদেশের উন্নয়নে সকল ধর্ম ও মতাদর্শের অনুসারীদের অবদান রয়েছে , সেকারণে দেশের উন্নয়নে সাম্প্রদায়িক সম্প্রীতি আর স্থিতিশীলতা একান্ত অপরিহার্য্য।

আহদমীয়া মসলিম জামা’ত বাংলাদেশের ন্যাশনাল আমীর বলেন, আহমদীয়া মুসলিম জামা’তের সাথে রাজনীতির কোন সম্পর্ক নেই, তবে দেশের সুনাগরিক হিসেবে আহমদী মুসলমানগণ সর্বদা দেশের কল্যাণে কাজ করে থাকেন।

আহমদীগণ ১৯৭১ সালে দেশের স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়েছেন এবং শাহাদাত বরণ করেছেন। বহিঃসম্পর্ক বিভাগের প্রধান আহমদ তবশির চৌধুরী বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সব ধর্ম, মত ও পথের লোকজন কাধে কাধ মিলিয়ে অংশ নিয়েছিলেন। এদেশের স্বাধীনতার ভিত্তি অসাম্প্রদায়িকতা ও ধর্মনিরপেক্ষতা। তাই ধর্মের ভিত্তিতে এদেশে কোন সংখ্যাগুরু, সংখ্যালঘু বিভাজন হতে পারে না। অনুষ্ঠানের শুরুতে আহমদীয়া মুসলিম জামা’তের পরিচিতি ও বিশ্বব্যাপী কার্যক্রমের উপর একটি প্রামাণ্য ডকুমেন্টারী প্রদর্শন করা হয়। পরিদর্শনের শেষ পর্যায়ে তিনি ৬৫টি ভাষায় অনুদিত পবিত্র কুরআন প্রদর্শনী দেখে অভিভূত হোন। এরপর তিনি আহমদীয়া মসজিদও পরিদর্শন করেন।

 

শেয়ার করুন :