কাজী আরেফ আহমেদ এর মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রী’র বাণী

আকাশছোঁয়া ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার ১৬ ফেব্রুয়ারি কাজী আরেফ আহমেদ-এর ২৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিম্নোক্ত বাণী প্রদান করেছেন।  তথ্য অধিদফতরের সৌজন্যে ১৫ ফেব্রুয়ারি মঙ্গলবার প্রধানমন্ত্রী’র বাণী তুলে ধরা হলো-

“বীর মুক্তিযোদ্ধা ও বিশ্বিষ্ট রাজনীতিবিদ কাজী আরেফ আহমেদ-এর ২৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আমি তাঁকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং স্বাধীন বাংলাদেশে সকল স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনে কাজী আরেফ আহমেদ সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছেন। ১৯৬৬ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৬-দফা আন্দোলনকে বেগবান করতে ঢাকা নগর ছাত্রলীগের পক্ষ থেকে তিনি বলিষ্ঠ ভূমিকা পালন করেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে তিনি বিএলএফ বা মুজিব বাহিনীর গোয়েন্দা বিভাগের প্রধান ও ছাত্রলীগের সমন্বয়কারীর দায়িত্বপালন করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবকে সপরিবারে হত্যার পর অবৈধ ক্ষমতা দখল, সামরিক স্বৈরাচারের বিরুদ্ধে প্রতিরোধ-আন্দোলনে কাজী আরেফ আহমেদ অগ্রণী ভূমিকা পালন করেন।

কাজী আরেফ আহমেদ মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়ন, যুদ্ধাপরাধীদের বিচার এবং দেশে গণতন্ত্র, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় আমৃত্যু সংগ্রাম করে গেছেন। নতুন প্রজন্ম তাঁর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ ও মানুষের কল্যাণে আত্মনিয়োগ করবে এটাই আমার প্রত্যাশা।

আমি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু
বাংলাদেশ চিরজীবী হোক।”

 

শেয়ার করুন :