রামগড় স্থলবন্দরের অবকাঠামো নির্মাণ শীঘ্রই শুরু হবে

আকাশছোঁয়া ডেস্ক : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, রামগড় স্থলবন্দর নির্মাণের লক্ষ্যে অবকাঠমো নির্মাণের জন্য ঠিকাদার প্রতিষ্ঠান নিয়োগ করা হয়েছে। শীঘ্রই এর অবকাঠামো নির্মাণ কাজ শুরু হবে।

তিনি বলেন, রামগড় স্থল বন্দরের নিকট বাংলাদেশ-ভারতের মানুষের স্বপ্ন ‘মৈত্রী সেতু’ দু’দেশের প্রধানমন্ত্রী উদ্বোধন করেছেন। রামগড় স্থল বন্দর শুধু ব্যবসা-বাণিজ্য নয়, দু’দেশের সাংস্কৃতিক বন্ধনকে দৃঢ় করবে।

প্রতিমন্ত্রী ১৪ ফেব্রুয়ারি সোমবার খাগড়াছড়ি জেলার রামগড়ে ‘রামগড় স্থলবন্দর’ নির্মাণের স্থান পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। খবর এবং ছবি তথ্য অধিদফতর থেকে সরবরাহকৃত

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান আলমগীর হোসেন, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসিপ্রু চৌধুরী ও রামগড় স্থল বন্দর নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক সারাহ আলম।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৩ বছরে দেশে অভূতপূর্ণ উন্নয়ন হয়েছে। দেশে রিজার্ভের পরিমাণ বৃদ্ধি পেয়েছে। তাঁর নেতৃত্বে বাংলাদেশ দরিদ্র থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে; উন্নত দেশের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। আগামী ১৩ বছরে বাংলাদেশ বিশ্বে ২০ থেকে ২৫তম অর্থনীতির দেশে পরিণত হবে। এজন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এছাড়া, প্রতিমন্ত্রী ১৪ ফেব্রুয়ারি খাগড়াছড়ি শহরের শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে জেলা শিল্পকলা একাডেমি আয়োজিত ‘বসন্ত উৎসব ও বিশ্ব ভালবাসা দিবস ২০২২’ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন অনুষ্ঠানে করেন।

শেয়ার করুন :