বিইউপি ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশনস কনফারেন্স-২০২১ এর সমাপনী অনুষ্ঠিত

আকাশছোঁয়া ডেস্ক : বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (এফএসএসএস) কর্তৃক আয়োজিত এবং বিইউপি গ্লোবাল অ্যাফেয়ার্স কাউন্সিল কর্তৃক পরিচালিত ‘বিইউপি ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশনস কনফারেন্স-২০২১’ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শনিবার ১২ ফেব্রুয়ারি বিইউপির বিজয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। বিইউপি শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রম উন্নতকরণ, আন্তঃবিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে যোগাযোগ বৃদ্ধিকরণ এবং কূটনীতিক জ্ঞান অনুশীলনের মাধ্যমে আন্তর্জাতিক নেটওয়ার্ক স্থাপন করার উদ্দেশ্যে উক্ত কনফারেন্স এর আয়োজন করা হয়। খবর আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)

সমাপনী অনুষ্ঠানে মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, এমপি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মোঃ মোশফেকুর রহমান, এসজিপি, এসইউপি, এনডিসি, পিএসসি। এফএসএসএস এর ডিন ব্রিগেডিয়ার জেনারেল এমরান আহমেদ চৌধুরী, এনডিসি, পিএসসি এই অনুষ্ঠানের সঞ্চালনা করেন।

এবারের কনফারেন্স ১০ ফেব্রুয়ারি ২০২২ এ শুরু হয়ে ১২ ফেব্রুয়ারি ২০২২ এ শেষ হয়। কনফারেন্সের মূল প্রতিপাদ্য ছিল ‘Fostering the Economy Through the Technological Advancement to Tackle Post Pandemic Catastrophe’। তিনদিনব্যাপী অনুষ্ঠিত কনফারেন্সে দেশের ২৭টি কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ৩০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন এবং ৬টি দেশ থেকে ১০জন বিদেশি ডেলিগেট অংশ নেন। কনফারেন্সের ৮ টি কমিটিতে ৮টি সমসাময়িক বিষয় ও তার প্রাসঙ্গিক সমাধান নিয়ে আলোচনা করা হয় ।

সমাপনী অনুষ্ঠানে বিইউপির উপ-উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন, ঊধ্বর্তন কর্মকর্তা, বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিইউপির শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন :