জনপ্রতিনিধি নয়, জনগণের সেবক হিসেবে কাজ করবেন

আকাশছোঁয়া ডেস্ক : পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, এলাকার মানুষ যে আশা আকাঙ্খা নিয়ে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, তার প্রতিদান দিতে হবে। মনে রাখবেন দিন শেষে কিন্ত আমাদের ভোটারদের কাছেই যেতে হবে। কাজেই জনপ্রতিনিধি হিসেবে নয়, জনগণের সেবক হিসেবে কাজ করবেন। সেবক হিসেবে কাজ করলে মানুষ ভোট দিয়ে বার বার নির্বাচিত করবে।

উপমন্ত্রী ১১ ফেব্রুয়ারি শুক্রবার শরীয়তপুরের চরভাগায় পাইকবাড়ী আমেনা রওশন হাফেজিয়া মাদ্রাসা প্রাঙ্গণে সখিপুর থানার নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন। খবর এবং ছবি তথ্য অধিদফতর থেকে সরবরাহকৃত

উপমন্ত্রী বলেন, বিএনপি বিদেশে লবিস্ট নিয়োগ করে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করছে, দেশবিরোধী ষড়যন্ত্র করছে। এদের কোন দেশপ্রেম নেই, দেশের জনগণের প্রতি কোন দায়বদ্ধতা নেই। কিন্তু দেশের জনগণের প্রতি আমাদের আস্থা ও বিশ্বাস আছে কোন অসত্য অপ্রপ্রচার ও মিথ্যাচারে দেশের জনগণ বিভ্রান্ত হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবেই।

উপমন্ত্রী বলেন, আপনারা জনগণের কল্যাণে কাজ করতে যে শপথগ্রহণ করেছেন, সেই শপথটা কখনো ভুলবেন না। উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে শহর করার ঘোষণা দিয়েছেন। সেটা করার প্রধান হাতিয়ার স্থানীয় সরকারের জনপ্রতিনিধিবৃন্দ।

এনামুল হক শামীম বলেন, জাতির পিতার আদর্শ হচ্ছে, নিজের স্বার্থ না দেখে পরের স্বার্থে কাজ করা, জনগণকে কতটুকু দিতে পারলাম, কতটুকু তাদের জন্য করতে পারলাম, সেটাই হচ্ছে সব থেকে বড় কথা। যতটুকু আপনি দিতে পারবেন তাতেই আত্মতৃপ্তি, নিজের ভোগ-বিলাসের জন্য রাজনীতি না। রাজনৈতিক নেতা হতে হলে জনকল্যাণে কাজ করতে হয়, নিবেদিত প্রাণ হয়ে কাজ করতে হয়। জাতির পিতা সেই আদর্শ আমাদের শিখিয়ে গেছেন। আশা করি সেই আদর্শ নিয়েই আপনারা চলবেন।

পরে উপমন্ত্রী সখিপুর থানার বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান সিকদার, সহসভাপতি হাবিবুর রহমান সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ হুমায়ুন কবির মোল্যাসহ নবনির্বাচিত চেয়ারম্যানবৃন্দ বক্তব্য রাখেন।

 

শেয়ার করুন :