প্রতিমন্ত্রী ইন্দিরার সাথে ইরানের মহিলা ও পরিবার বিষয়ক ভাইস প্রেসিডেন্টের ভার্চুয়াল সভা

আকাশছোঁয়া ডেস্ক : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সাথে ভার্চুয়ালি সভা করেছেন ইরানের মহিলা ও পরিবার বিষয়ক ভাইস প্রেসিডেন্ট Dr. Khazali.

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা ৯ ফেব্রুয়ারি বুধবার বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে ইরানের রাজধানী তেহরানে সে দেশের মহিলা ও পরিবার বিষয়ক ভাইস প্রেসিডেন্ট ড. খাজআলীর সাথে  ভার্চুয়াল সভায় নারী ও শিশুর উন্নয়ন এবং দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যুতে কথা বলেন। খবর এবং ছবি তথ্য অধিদফতর থেকে সরবরাহকৃত

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার, অতিরিক্ত সচিব ড. মহিউদ্দীন আহমেদ, অতিরিক্ত সচিব মোঃ মুহিবুজ্জামানসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানে গণজীবনের সর্বস্তরে নারী-পুরুষের সমঅধিকারের নিশ্চিত করেন। এরই ধারবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে নারী উন্নয়ন, ক্ষমতায়ন, নারীর সমঅধিকার প্রতিষ্ঠা ও কর্মসংস্থান সৃষ্টির জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। বাংলাদেশ আজ নারী উন্নয়নে বিশ্বে রোল মডেল।

 ইন্দিরা বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীর কর্মসংস্থান সৃষ্টি, উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে তথ্যপ্রযুক্তির মাধ্যমে সক্ষমতা বৃদ্ধি ও বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান করছে। নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধ, বাল্যবিয়ে বন্ধ এবং কিশোর-কিশোরীদের উন্নয়নে বাস্তবায়িত হচ্ছে বিভিন্ন কার্যক্রম। সরকার নারী ও শিশুর সুরক্ষায় যুগোপযোগী বিভিন্ন আইন প্রণয়ণ ও বাস্তবায়ন করেছে।

ইরানের মহিলা ও পরিবার বিষয়ক ভাইস প্রেসিডেন্ট ড. খাজআলী দু’দেশের নারী উন্নয়ন, ক্ষমতায়ন ও
আর্থসামাজিক উন্নয়নে একসাথে কাজ করে যাওয়ার আগ্রহ প্রকাশ করেন। তিনি দু’দেশের মধ্যে নারী উন্নয়ন ও ক্ষমতায়নে একসাথে কাজ করার লক্ষ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর করার আগ্রহ ব্যক্ত করেন।

 

শেয়ার করুন :