গোল্ড ব্যাংক ও এক্সচেঞ্জ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন সায়েম সোবহান

আকাশছোঁয়া ডেস্ক : জুয়েলারি ব্যবসা সহজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে গোল্ড ব্যাংক ও এক্সচেঞ্জ প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন জুয়েলারি শিল্পের মালিকরা। তাঁদের এ দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) সভাপতি সায়েম সোবহান আনভীর।

তিনি আরও বলেছেন, সারা দেশের জুয়েলারি ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ হতে হবে। জুয়েলারি শিল্পের উন্নয়নে আমাদের পাশে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমার দৃঢ়বিশ্বাস, জুয়েলারি পণ্য রপ্তানিতে প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের সর্বোচ্চ নীতিসহায়তা প্রদান করবেন। জুয়েলারি পণ্য রপ্তানি হলে বাজুস সদস্য পরিবার, সমাজ, দেশ- জাতি ও বিশ্বের কাছে সম্মান পাবেন।

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ৮ ফেব্রুয়রি বুধবার সন্ধ্যায় বাজুস জেলা পর্যায়ের নেতাদের সঙ্গে দুই দিনব্যাপী মতবিনিময় সভার সমাপনী বক্তব্যে এসব কথা বলেন বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীর।

তিনি বলেন, দেশের একজন জুয়েলারি ব্যবসায়ীর সমস্যা মানে আমাদের সবার সমস্যা। জুয়েলারি খাতে ভ্যাটের সমস্যা সমাধান করতে হবে। হয়রানি বন্ধ করতে হবে। এ লক্ষ্যে জুয়েলারি খাতের সমস্যা সমাধানে বাজুসকে শক্তিশালী করতে হবে। দেশের সব জুয়েলারি ব্যবসায়ীকে ঐক্যবদ্ধ হতে হবে। এ লক্ষ্যে আমাদের আহ্বান- দেশের যে যেখানে আছেন বাজুসের সদস্য হোন।

বাজুস সভাপতি জুয়েলারি খাতের ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা দেশে জুয়েলারি কারখানা স্থাপন করুন। রপ্তানিতে মনোযোগ দিন। জুয়েলারি পণ্য রপ্তানির মধ্য দিয়ে দেশের মহান স্থাপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাশিত সোনার বাংলা গড়ার পথে আরও এক ধাপ এগিয়ে যাবে বাংলাদেশ। বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়াবে এ দেশ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাজুস সহসভাপতি গুলজার আহমেদ ও আনেয়ার হোসেন, বাজুসের সাবেক সভাপতি ও জেলা মনিটরিং কমিটির চেয়ারম্যান ডা. দিলীপ রায়, বাজুস সহসম্পাদক মাসুদুর রহমান ও জয়নাল আবেদিন খোকন, কোষাধ্যক্ষ উত্তম বণিক, কার্যনির্বাহী কমিটির সদস্য রিপনুল হাসান, মিডিয়া কমিউনিকেশন অ্যান্ড সোশ্যাল অ্যাফেয়ার্স কমিটির সদস্যসচিব মিজানুর রহমান মানিক, বাজুস জেলা মনিটরিং কমিটির সদস্য মৃণালকান্তি ধর, রকিবুল ইসলাম চৌধুরী, এনামুল হক সোহেলসহ বিভিন্ন জেলার নেতারা।

 

শেয়ার করুন :