সিনেমায় আসছে শীলা আহমেদের মেয়ে

নিউজ ডেস্ক: একটি রক্তপিপাসু পোকার আক্রমণে পৃথিবী হয়ে যায় জনমানব শূন্য। সর্বশেষ দু’জন মানুষ বেঁচে আছে ঢাকায়। তারাই হলো অপু ও আইরা। একটা সময় তারা বুঝতে পারে সেই রক্তপিপাসু পোকার হাত থেকে বেঁচে থাকার হাতিয়ার হলো মশারি। এমনই এক গল্প নিয়ে সিনেমা নির্মাণ করেছেন নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ পুত্র নুহাশ হুমায়ূন। সিনেমার নামও ‘মশারি’।

আর এতে অভিনয় করেছেন ‘ন ডরাই’খ্যাত অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল। মজার বিষয় হলো স্বল্পদৈর্ঘ্য পরিসরের এই সিনেমার মাধ্যমে পর্দায় আসতে যাচ্ছে হুমায়ূন আহমেদ কন্যা শীলা আহমেদের মেয়ে অনোরা। সে অভিনয় করেছেন সুনেরাহ’র বোনের চরিত্রে।

নুহাশ জানান, পৃথিবীর ধ্বংসের শেষপ্রান্তে এসে দুই বোনের গল্প উঠে আসবে। যার একজন সুনেরাহ। সিনেমার গল্পটি ভৌতিক ধরনের। দুই বোনের নাম অপু ও আইরা।

সুনেরাহ বলেন, ‘২০১৯ সালে ছবিটির কাজ করি। এটা তৈরিই করা হয়েছিল বিশ্বের বিভিন্ন উৎসবে পাঠানোর জন্য। সে অনুযায়ী ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে।’

জানা গেছে, এটি আন্তর্জাতিক মুক্তি হতে যাচ্ছে সাউথ বাই সাউথওয়েস্ট চলচ্চিত্র উৎসবে। আগামী ১৩ মার্চ এটি দেখানো হবে। সিনেমাটি লিটিল বিগ প্রডাকশন হাউজের ব্যানারে নির্মিত হয়েছে। যেখানে প্রযোজক হিসেবে আছেন বুশরা আফরিন ও নুহাশ হুমায়ূন।

শেয়ার করুন :