এলপিজি ও অটোগ্যাসের মূল্যবৃদ্ধি জনগনের সাথে তামাশা

আকাশছোঁয়া ডেস্ক : তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলপিজি) ও অটোগ্যাসের মূল্য আবারও বৃদ্ধি করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

দলটির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া এক যুক্ত বিবৃতিতে বলেন, প্রতিনিয়ত এলপিজি ও অটোগ্যাসের এই মূল্যবৃদ্ধি জনগনের সাথে চরম তামাশা ছাড়া আর কিছুই নয়।

শুক্রবার ৪ ফেব্রুয়ারি গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এ মন্তব্য করেন।

তারা বলেন, এভাবে দফায় দফায় একে একে বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধি জনগনের জন্য অনেক ভোগান্তির সৃষ্টি করবে। এলপিজি’র মূল্যবৃদ্ধি হওয়ায় মধ্যবিত্তের মানুষ চরম বিপাকে পড়বে। মূল্যবৃদ্ধির এ সংবাদ মধ্যবিত্তের জন্য স্বস্তির নয়। ব্যবসায়ীদের চাপে এলপিজি ও অটোগ্যাসের মূল্য বৃদ্ধি অযৌক্তিক।

নেতৃদ্বয় বলেন, সারা বছর সাশ্রয়ী ও নির্ধারিত মূল্যে নিরাপদ সিলিন্ডার মানুষের কাছে পৌঁছাতে বিদেশ থেকে এলপিজি আমদানি ও ব্যবসায়ীদের ওপর নির্ভরশীল থেকে সাধারণ মানুষের স্বার্থ রক্ষা করা যাবে না। এজন্য দেশের স্থল এবং সমুদ্রভাগের গ্যাস অনুসন্ধান ও উত্তোলন করতে হবে। সরকারি উদ্যোগে সিলিন্ডার গ্যাস উৎপাদন ও সরবরাহ করাতে হবে।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, গ্যাস এর মত নিত্যপ্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ জ্বালানির দফায় দফায় মূল্যবৃদ্ধির পূর্বে, এগুলো নিয়ে যথাযথ চিন্তা ও জনগনের স্বার্থের বিষয়টি মাথায় রেখে সঠিক সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। কেননা, এর উপর জনজীবন সহ, শিল্প কলকারখানা ও যোগাযোগ এর মত সেবাখাত পুরোপুরি নির্ভরশীল। যা সার্বিক পরিস্থিতির অবনতি সৃষ্টি করতে পারে ।

 

শেয়ার করুন :