বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতি ও নির্বাচন বিষয়ে কূটনৈতিকদের মন্তব্য উচিত নয়

ঢাকায় নিযুক্ত রাশিয়ান রাষ্ট্রদূতের সাথে সার্ক মানবাধিকার নেতৃবৃন্দের সাক্ষাত

আকাশছোঁয়া ডেস্ক : বাংলাদেশ দক্ষিণ এশিয়ার একটি অপার সম্ভাবনা ও অগ্রগতির পথে এগিয়ে যাওয়া একটি দেশ। তাই অর্থনৈতিক সুসম্পর্ক আরো দৃঢ় করতে রাশিয়ান সরকার আগ্রহী। রাশিয়ান সরকার ও জনগণ বাংলাদেশের উন্নয়ন ও সম্বৃদ্ধি কামনা করে। রাজনৈতিক পরিস্থিতি ও নির্বাচন ব্যবস্থা শুধুমাত্র পর্যবেক্ষণ করা যায় কিন্তু মন্তব্য করা কূটনৈতিকদের উচিত নয় বলে উপরোক্ত মন্তব্য করেন ঢাকায় নিযুক্ত রাশিয়ান ফেডারেশনের রাষ্ট্রদূত আলেক্সান্ডার ভি মান্টিটস্কি।

ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী এবং ইলেকশন মনিটরিং ফোরামের পরিচালক, বুয়েটের উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খান অদ্য ১লা ফেব্রুয়ারী ২০২২ সকালে ঢাকাস্থ রাশিয়ান ফেডারেশন দূতাবাসে রাষ্ট্রদূতের সাথে সাক্ষাত করেন। এ সময় উপস্থিত ছিলেন দূতাবাসের অ্যাটাচি আমাতুলা খানোভা।

সাক্ষাতকালে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের নেতৃবৃন্দ বলেন, সরকারের পাশাপাশি বেসরকারিভাবে অর্থনৈতিক, সাংস্কৃতিক ও মানবিক কার্যক্রম অব্যাহত থাকলে রাশিয়া-বাংলাদেশের সম্পর্ক আরো দৃঢ় হবে। সাক্ষাতে দুই দেশের বন্ধুত্ব ও মানবাধিকার উন্নয়নে গুরুত্ব আরোপ করা হয়।

শেয়ার করুন :