বাংলাদেশে ১২ বছর বয়সের উর্ধ্বে সকলের জন্যই করোনাভাইরাসের টিকা উন্মুক্ত

আকাশছোঁয়া ডেস্ক : বাংলাদেশের ১২ থেকে ১৭ বছর বয়সী শিশুদের সকলের জন্যই করোনাভাইরাসের টিকা উন্মুক্ত করে দিয়েছে সরকার। এতদিন এই বয়সী শিক্ষার্থীদের কেবল টিকা দেয়া হতো ।

রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) প্রাঙ্গণে ৩০ জানুয়রি রবিবর এক প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা জানান। খবর বাসসের ছবি তথ্য অধিদফতর থেকে সরবরাহকৃত

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এতদিন ১২ বছরের ঊর্ধ্বে শুধু স্কুলের শিক্ষার্থীদের টিকা দেয়া হচ্ছিল। এখন এটা ওপেন করে দেয়া হলো।’

এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এই বয়সী সবারইতো স্কুলে যাওয়ার কথা। তারপরও আমরা চিন্তা করলাম, অনেকেই হয়তো আসে না বা কাজকর্মে থাকে, সেজন্য বিভিন্ন যায়গায় যারা আছেন, ১২ বছরে ঊর্ধ্বে হলেই সবাইকে টিকা দেয়া হবে। যারা স্কুলে যায় না, তারা জন্মসনদ নিয়ে এলে টিকা পাবে, না নিয়ে এলেও পাবে। বাংলাদেশের নাগরিক হলেই তিনি টিকা পাবেন।

গত বছর নভেম্বরের প্রথম দিন থেকে দেশে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরু হয়। ইতোমধ্যে ১ কোটি ৩৮ লাখেরও বেশি স্কুল শিক্ষার্থী টিকার প্রথম ডোজ পেয়েছে।

শেয়ার করুন :