নাভোই অঞ্চলের গভর্নরের সঙ্গে উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক হয়েছে

আকাশছোঁয়া ডেস্ক : বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জাহাঙ্গীর আলম উজবেকিস্তান প্রজাতন্ত্রের নাভোই অঞ্চলে একটি সরকারী সফর করেন এবং উজবেকিস্তানের নাভোই অঞ্চলের গভর্নর জনাব নর্মাট তুলকুনোভিচ তুরসুনভের সাথে ২৪ জানুয়ারি সোমবার নাভোই আঞ্চলিক পৌরসভায় বৈঠক করেন। রাষ্ট্রদূত নাভোই অঞ্চলের উন্নয়নের প্রশংসা করেন। খবর এবং ছবি তথ্য অধিদফতর থেকে সরবরাহকৃত

নাভোই গভর্নর বাংলাদেশ রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং নাভোই অঞ্চল পরিদর্শনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি উজবেকিস্তানের সর্বকনিষ্ঠ অঞ্চল – নাভোই এবং এই অঞ্চলের বিনামূল্যে অর্থনৈতিক অঞ্চলগুলিতে দেওয়া সুবিধাগুলি সম্পর্কে সাধারণ তথ্য শেয়ার করেছেন। উভয় পক্ষই টেক্সটাইল, ফার্মাসিউটিক্যালস এবং আইসিটির মতো সম্ভাব্য ক্ষেত্রে সহযোগিতা প্রতিষ্ঠার বিষয়েও আলোচনা করেছে এবং কৃষি খাতে বাণিজ্যের সুযোগ নিয়েও আলোচনা করেছে।

বাংলাদেশের রাষ্ট্রদূত কানেক্টিভিটির ওপর গুরুত্ব আরোপ করেন এবং গভর্নরকে দুই দেশের মধ্যে সরাসরি যাত্রীবাহী ফ্লাইট এবং নাভোই থেকে কার্গো ফ্লাইট চালু করার বিষয়ে উজবেকিস্তান কর্তৃপক্ষের সাথে আলোচনা করার জন্য অনুরোধ করেন। গভর্নর আশ্বস্ত করেছেন যে তার কার্যালয় দুটি বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে সহযোগিতার জন্য সম্ভাব্য খাত এবং প্রকল্পগুলি অন্বেষণ করবে।

একই দিনে রাষ্ট্রদূত মোঃ জাহাঙ্গীর আলম নাভোই আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করেন এবং উজবেকিস্তান এবং অন্যান্য কেন্দ্রীয় দেশে বাংলাদেশী পণ্য রপ্তানির সম্ভাবনা অন্বেষণ করতে “নাভোই আন্তর্জাতিক বিমানবন্দর” এলএলসি এর কার্গো ডিরেক্টর মিঃ শোদিবেক সুয়ন্দিকোভিচ কুচকারভের সাথে বৈঠক করেন। বিমানবন্দর কর্তৃপক্ষ বাংলাদেশ ও উজবেকিস্তানের মধ্যে কার্গো ফ্লাইট পুনঃস্থাপনে সব ধরনের সহযোগিতা করার ইচ্ছা প্রকাশ করেছে।

শেয়ার করুন :