অধিকার আদায়ে রাজপথই ঠিকানা

আকাশছোঁয়া ডেস্ক : ২০ দলীয় জোটের শীর্ষ নেতা, জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেন, ঘরে বসে অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব নয়। অধিকার আদায়ে রাজপথই হলো ঠিকানা। জনগণ রাস্তায় নামার জন্য প্রস্তুতি নিয়েছে। জোয়ার যখন শুরু হয়, তখন বাঁধ দিয়ে রাখা যায় না।

সোমবার ১০ জানুয়ারি নয়াপল্টনের দলীয় কার্যালয়ে যুব জাগপা’র নেতা শহীদ আবু রায়হানের ৮ম শাহাদাত বার্ষিকী উপলক্ষে যুব জাগপা আয়োজিত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে হেঁটে গেছেন। তিনি এখন নিজের পায়ে দাঁড়াতে পারেন না। এর দায় সরকারকে নিতে হবে। আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে দেশনেত্রীকে মুক্ত করতে হবে। শফিউল আলম প্রধানের শিক্ষা নিয়েই শহীদ রায়হান নিজের বুকের রক্ত ঢেলে দিয়েছিল গণতন্ত্রের জন্য। তার রক্তের ঋণ পরিশোধ করতে দেশের সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, জনগণের উত্তাল ঢেউ শুরু হয়েছে। জনতার এই উত্তাল তরঙ্গের মধ্যে দিয়ে সুনামির মতো ফ্যাসিবাদী, দুর্বৃত্ত, দুর্নীতিপরায়ণ, গণতন্ত্র হত্যাকারী আওয়ামী লীগ সরকার ভেসে যাবে।

যুব জাগপা’র আহ্বায়ক মীর আমীর হোসেন আমু’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন জাগপা যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, মহানগর সভাপতি হোসেন মোবারক, যুব জাগপা নেতা মো. দুলাল হোসেন, বিল্লাল হোসেন রাজু, এম আজিজুর রহমান প্রমুখ।

 

শেয়ার করুন :