প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, সাধারণ সম্পাদকসহ আহত ১৩

আকাশছোঁয়া ডেস্ক : ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদদীন হল শাখা ছাত্রলীগের মধ্য সংঘর্ষে ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৩ জন আহত হয়েছেন ।

৪ জানুয়ারি মঙ্গলবার দুপুর ২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে এই ঘটনা ঘটে।

সংঘর্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহত ছাত্রলীগ নেতাকর্মীরা হলেন- জুবায়ের (২২), মাহবুব (২২), শিমুল (২১), গালিব (২২), জহির (২২), জহিরুল ইসলাম অমি (২২), অপু (২৪)।

ঢাকা কলেজের আহতরা হলেন- হিরু (২৫), রুমন (২৬), সালমান- (২৪), সালমান-২ (২৩), আল-আমিন-(২০), আবু নোমান(২৭)।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবন সংলগ্ন বটতলার নিচে আগে এসে অবস্থান নেয় ঢাকা কলেজ ছাত্রলীগ। পরে সেখানে মিছিল নিয়ে কবি জসীম উদদীন হল ছাত্রলীগের নেতাকর্মীরা আসেন। প্রথমে তাদের মধ্যে বাকবিতণ্ডা এবং পরে হাতাহাতি শুরু হয়। দুই পক্ষই ইট, চেয়ার, বাঁশ নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

মারামারি থামাতে মঞ্চ থেকে বটতলার আসেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এতে সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ ১০ জনের অধিক আহত হন৷

আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের বক্তব্য পাওয়া যায়নি। তবে ছাত্রলীগের কেন্দ্রীয় একজন সাংগঠনিক সম্পাদক গণমাধ্যমকে সংঘর্ষের ঘটনা নিশ্চিত করেছেন।

 

শেয়ার করুন :