রাজধানীতে পার্বত্য মেলা ৫ থেকে ৮ জানুয়ারি

আকাশছোঁয়া ডেস্ক : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে রাজধানীর বেইলি রোড়ে শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সে আগামী ৫-৮ জানুয়ারি ২০২২, চার দিনব্যাপী পার্বত্য মেলা আগামীকাল শুরু হবে। পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উৎপাদিত পণ্যসামগ্রীর প্রচার ও বিপণনের মাধ্যমে তাদের অর্থনৈতিক স্বনির্ভরতার লক্ষ্যে প্রতি বছরের মতো এবারও এ মেলার আয়োজন করা হয়েছে।

স্বরাষ্ট মন্ত্রী আসাদুজ্জামান খান, প্রধান অতিথি হিসেবে ৫ জানুয়ারি বেলা তিনটায় মেলা উদ্বোধন করবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। খবর তথ্য অধিদফতর থেকে সরবরাহকৃত

আগামী ৮ ডিসেম্বর মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। প্রতিদিন বিকাল ৫টা থেকে পাবর্ত্য জেলা রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

চারদিনব্যাপী পার্বত্য মেলায় ৯১টি স্টল থাকবে। স্টলসমূহের মধ্যে সরকারি প্রতিষ্ঠান, উন্নয়ন সহযোগী, প্রতিষ্ঠিত উদ্যোক্তা ও ব্যবসায়ী, তিন পার্বত্য জেলায় উৎপাদিত কৃষি পণ্যসামগ্রী, হস্তশিল্প, ঐতিহ্যবাহী তাঁতে বোনা পণ্য, ঐতিহ্যবাহী পার্বত্য খাদ্য দ্রব্য ইত্যাদি।

 

শেয়ার করুন :