যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী বুস্টার ডোজ নিয়েও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন

আকাশছোঁয়া ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষায় দুই ডোজ ভ্যাকসিন নেওয়ার পাশাপাশি গত অক্টোবরে বুস্টার ডোজও নিয়েছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, রবিবার ২ জানুয়ারি লয়েড অস্টিন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হন। তার শরীরে ভাইরাসের হালকা উপসর্গ রয়েছে।

আক্রান্ত হওয়ার পর কোয়ারেন্টিনে চলে গেছেন মার্কিন এই প্রতিরক্ষামন্ত্রী। আগামী ৫ দিন নিজের বাড়িতেই কোয়ারেন্টিনে থাকবেন তিনি। তবে এই সময়েও নির্ধারিত সকল বৈঠকে ভার্চ্যুয়ালি অংশ নেবেন বলে জানিয়েছেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী।

লয়েড অস্টিনের করোনায় আক্রান্ত হওয়ার সংবাদ এমন এক সময়ে সামনে এলো যখন ভাইরাসের অতিসংক্রামক ভ্যারিয়েন্ট ওমিক্রনের কারণে যুক্তরাষ্ট্রে সংক্রমণ বহুগুণে বেড়েছে। একই কারণে সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে গত সপ্তাহে কঠোর বিধিনিষেধ জারি করে মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগন। এমনকি মার্কিন সেনাদের জন্য সামরিক প্রস্তুতি জারি রাখতেও চ্যালেঞ্জের মুখে পড়ছে সামরিক বাহিনী।

আক্রান্ত হওয়ার পর এক বিবৃতিতে লয়েড জানান, গত ২১ ডিসেম্বর তিনি প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সর্বশেষ দেখা করেছিলেন। মূলত শরীরে করোনার উপসর্গ দেখা দেওয়ার এক সপ্তাহেরও বেশি সময় আগে বাইডেনের সঙ্গে দেখা করেছিলেন তিনি।

তিনি আরও জানান,চিকিৎসকরা আমাকে স্পষ্ট জানিয়েছেন যে, আমি করোনায় আক্রান্ত হলেও কোভিড-১৯ প্রতিরোধী উভয় ডোজ টিকা নেওয়া এবং অক্টোবরের শুরুতে টিকার বুস্টার ডোজ নেওয়ার কারণে আমার শরীরে ভাইরাসের উপসর্গ অনেক হালকা ভাবে দেখা দিয়েছে।

 

শেয়ার করুন :