সিরাজ সিকদার হত্যা ইতিহাসের কলঙ্ক, দাবি জাগপা’র

আকাশছোঁয়া ডেস্ক : কমরেড সিরাজ সিকদার কে মহান দেশপ্রেমিক উল্লেখ করে তার অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে জাগপা সভাপতি, বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেন, জাতি সকল সময়ই বিচারবর্হিভূত হত্যাকান্ডের বিরুদ্ধে। বিচার বর্হিভূত হত্যাকান্ড কখনো জাতির জন্য মঙ্গলজনক নয়। এর ফলে ন্যায় বিচার ও আইনের শাসন প্রশ্নবিদ্ধ হয়ে পড়ে।

২ জানুয়ারি রবিবার নয়াপল্টস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে শহীদ কমরেড সিরাজ সিকদারের ৪৬তম হত্যাবার্ষিকী উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত স্মরণ সভায় সভাতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাজনৈতিক প্রতিপক্ষকে হত্যার যে সংস্কৃতি সে সময় চালু হয়েছিল স্বাধীনতার ৫০বছরেও তা অব্যাহত রেখেছে। বর্তমানেও তার ধারাবাহিকতায় বিরোধী দলের নেতা-কর্মীদের হত্যা-গুম, গ্রেফতার নির্যাতনের মাধ্যমে ফ্যাসীবাদী শাসন কায়েমের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে।

তিনি আরো বলেন, স্বাধীনতা পরবর্তী হতে আজ পর্যন্ত সংগঠিত সকল রাজনৈতিক হত্যার বিচার করতে হবে। রাজনীতির প্রয়োজনে এসকল শহীদদের স্মরণ করা হলেও ক্ষমতায় গিয়ে বিচারের কথা যারা ভুলে যায় ইতিহাস তাদেরও ক্ষমা করবে না। সকল সমস্যা সমাধানে গণতন্ত্র প্রতিষ্ঠার কোন বিকল্প নাই।

আলোচনায় অংশগ্রহন করেন জাগপা সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল হুমায়ূন কবির, সহ-সভাপতি মফজুলুর রহমান, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পি, সাইফুল আলম, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, যুব জাগপা’র আহ্বায়ক মীর আমীর হোসেন আমু, এম এ রাজা প্রমুখ।

 

শেয়ার করুন :