রাষ্ট্রপতির সাথে আইসিওয়াইএফ প্রতিনিধিদলের সাক্ষাত

আকাশছোঁয়া ডেস্ক : Islamic Cooperation Youth Forum (ICYF) এর প্রেসিডেন্ট Taha Ayhan এবং মালদ্বীপের Youth, Sports and Community Empowerment Minister Ahmed Mahloof সহ ICYF এর একটি প্রতিনিধিদল ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সাথে বঙ্গভবনে সাক্ষাত করেন। এসময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল উপস্থিত ছিলেন। খবর এবং ছবি তথ্য অধিদফতর থেকে সরবরাহকৃত

সাক্ষাতকালে প্রতিনিধিদল সদ্যসমাপ্ত ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০ অনুষ্ঠানের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। তারা সুষ্ঠু ও সুন্দরভাবে এই আয়োজন সম্পন্ন করায় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। তারা বলেন, এ আয়োজনের মাধ্যমে ওআইসি দেশগুলোর যুবসম্প্রদায় উদ্ভাবনী কর্মকাণ্ডে উদ্বুদ্ধ হবে। তারা যুব সম্প্রদায়ের উন্নয়নে ওঈণঋ গৃহীত বিভিন্ন কর্মসূচি সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

রাষ্ট্রপতি বলেন, যুবকরাই উন্নয়নের মূল চালিকাশক্তি। যুব সম্প্রদায়কে সঠিক দিকনির্দেশনা দেওয়া গেলে এবং তাদের উদ্ভাবনী শক্তিকে গঠনমূলক কাজে লাগানো গেলে দেশ ও জাতির উন্নয়ন ত্বরান্বিত হবে। তিনি ওআইসি ইয়ুথ ক্যাপিটাল হিসেবে ঢাকাকে বেছে নেয়ার জন্য ফোরামকে ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন এ কর্মসূচির মাধ্যমে ওআইসিভুক্ত দেশগুলোর যুব সম্প্রদায় উৎপাদনশীল কাজে উৎসাহিত হবে। রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ১৯৭৪ সালে ওআইসির সদস্য হওয়ার পর থেকে সক্রিয়ভাবে মুসলিম উম্মাহর উন্নয়নে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, বাংলাদেশ ওআইসির সদস্যসহ বিশ্বের সকল দেশের সাথে পারস্পরিক ও দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে অগ্রাধিকার দেয়। তিনি বলেন, বাংলাদেশ মুসলিম বিশ্বের উন্নয়নে গৃহীত দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক যেকোনো উদ্যোগকে সমর্থন করে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মোঃ ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন :