প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে গণশুনানি অনুষ্ঠিত

আকাশছোঁয়া ডেস্ক : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে অভিবাসী কল্যাণ সংক্রান্ত গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

৩০ ডিসেম্বর বেলা ১২ টায় প্রবাসী কল্যাণ ভবনের ‘বিজয় ৭১’ অডিটোরিয়ামে এ গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। এতে অভিবাসী কর্মী ও তাদের পরিবার, অভিবাসন সংশ্লিষ্ট এনজিও, রিক্রুটিং এজেন্সির মালিক, প্রতিনিধি ও বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উক্ত গণশুনানিতে সভাপতিত্ব করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। তিনি বলেন, সরকার প্রবাসীদের কল্যাণে অঙ্গীকারবদ্ধ। অভিবাসী কর্মীদের কল্যাণে সরকার নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। এছাড়াও তাদের যেকোনো সমস্যা দ্রুততম সময়ে সমাধান করা হচ্ছে। তিনি আরো বলেন, আমাদের লক্ষ্য গুণগত শ্রম অভিবাসন নিশ্চিত করা। অভিবাসী কর্মীদের জন্য প্রদেয় সেবা সহজীকরণে সরকারের নানা উদ্যোগের কথা তিনি উল্লেখ করে বলেন, বিএমইটি’র স্মার্টকার্ড এবং প্রাক বহির্গমন প্রশিক্ষণ অনলাইনের আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে।

এতে আরো উপস্থিত ছিলেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এর মহাপরিচালক মোঃ হামিদুর রহমান, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ বিল্লাল হোসেন, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাহিদুল হক এবং বিএমইটি’র অতিরিক্ত মহাপরিচালক মোঃ খায়রুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন :