বর্তমানে দেশে রাজনীতিবীদদের হাতে রাজনীতির নিয়ন্ত্রন নেই

আকাশছোঁয়া ডেস্ক : মেধাবীরা রাজনীতিতে না আশার কারণে রাজনীতিতে গুণগত মান নিশ্চিত করা সম্ভব হচ্ছে না। ফলে রাজনীতির নিয়ন্ত্রন রাজনীতিবীদদের হাতে নাই। এ অবস্থার অবসান না ঘটলে ভবিষ্যতে রাজনীতিবিদদের জন্য রাজনীতি করা কঠিন হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি।

বুধবার ২৯ ডিসেম্বর গুলশানের দলীয় চেয়ারম্যানের কার্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ’র সম্পাদকমন্ডলীর সদস্য ও জাতীয় নারী আন্দোলনের সভাপতি মিতা রহমান সৌজন্য স্বাক্ষাতকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এসময় রাজনীতি করতো আদর্শ নিয়ে। আর এখন রাজনীতি করে টেন্ডার, টাকার জন্য। যা দেশ ও জাতির জন্য কল্যাণজনক নয়। মজলুম জননেতা মওলানা ভাসানী ছিলেন একজন মহান নেতা, রাজনীতিবিদদের শিক্ষক ছিলেন। তাঁর ক্ষমতার প্রতি কোনো লোভলালসা ছিলই না। এ মহান নেতা ইতিহাসের পাতায় অমর হয়ে থাকবেন।

তিনি আরো বলেন, আমাদের দেশে রাজনীতিবিদরা ক্রমেই গৌণ হয়ে উঠছেন। রাজনীতির নিয়ন্ত্রণ এখন সামারিক-বেসামরিক আমলা ও বিত্তশালীদের হাতে চলে গেছে। ফলে সাধারণ মানুষের কাছে রাজনীতিবিদদের তেমন কোনো গুরুত্বও নেই৷ তবে রাজনীতিবিদদের এই ‘গৌণ’ হয়ে পড়ার জন্য তারা নিজেরাও কিন্তু কম দায়ী নয়।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, দেশের মানুষ জানে, দুর্নীতি, স্বজনপ্রীতি, লুটপাট আর বৈষম্য দূর করতে মওলানা ভাসানীর আদর্শের বিকল্প নাই। যে স্বপ্ন নিয়ে মুক্তিযোদ্ধারা স্বাধীনতা সংগ্রামে জীবন দিয়েছেন, যে স্বপ্ন পূরণ করতে লাখো মা-বোন সম্ভ্রম দিয়েছেন আমরা সেই স্বপ্ন পূরণ করতেই রাজনীতি করছি। মজলুম জননেতা মওলানা ভাসানীর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তেই আমরা এগিয়ে যেতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, যুগ্ম মহাসচিব কৃষক মো. মহসিন ভুইয়া প্রমুখ।

 

শেয়ার করুন :