জনগণের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার আদায়ে লড়াই করবে গণফোরাম

আকাশছোঁয়া ডেস্ক : গণফোরাম সাতক্ষীরা জেলা সম্মেলন-২০২১ শনিবার ২৫ ডিসেম্বর সাতক্ষীরা শিল্পকলা একাডেমিতে গণফোরাম সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) আলী নূর খান (বাবুল) এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উদ্বোধন করেন গণফোরাম নির্বাহী সভাপতি সাবেক মন্ত্রী অধ্যাপক ড. আবু সাইয়িদ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী।

অধ্যাপক ড. আবু সাইয়িদ মহামান্য রাষ্ট্রপতিকে উদ্দেশ্য করে বলেন, আপনি রাষ্ট্রপতি রাষ্ট্রের প্রধান। আপনাকে সিদ্ধান্ত নিতে হবে আপনি জনগণের পক্ষে থাকবেন নাকি চোর-বাটপার, লুটেরা ও জনগণের অধিকার হরণকরীদের পক্ষে থাকবেন!!

আপনাকে বিবেকের তাড়নায় সিদ্ধান্ত নিতে হবে। জানি আপনি সংবিধানের আইনে প্রধানমন্ত্রীর পরামর্শ এর বাইরে কিছুই করতে পারবেন না। তবে আপনার মতামত স্বাধীনভাবে লিখিত বা মৌখিক ভবে মন্ত্রীপরিষদে উপস্থাপন করতে পারেন। কারণ আপনি রাষ্ট্রের ব্যর্থতার দায়ভার এড়াতে পারেন না আমরা চাই না ইতিহাসে আপনার নাম কলঙ্কিত ভাবে লিপিবদ্ধ থাকুক। মানুষের সমস্ত অধিকার বর্তমান আওয়ামী সরকার ধ্বংস করে দিচ্ছে আমরা বা মুক্তিযোদ্ধাদের স্বপ্নের বাংলাদেশ এটা নয়।

প্রধান অতিথির বক্তব্যে গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু বলেন, গণতন্ত্রই হল মুক্তিযুদ্ধের চেতনা। গণতন্ত্র থাকলে দেশে শান্তি থাকবে, গণতন্ত্র থাকলে আইনের শাসন থাকবে, গণতন্ত্র থাকলে লুটপাট থাকবে না, জোর জবরদস্তি থাকবে না। দেশে গণতন্ত্র নেই তাই গণতন্ত্র পুনরুদ্ধারে সংগ্রাম করবে গণফোরাম।

প্রধান বক্তার বক্তব্যে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী বলেন ইতিহাস বিকৃতির জন্য যদি কোনো নোবেল থাকতো তবে বর্তমান রাতের ভোটের অবৈধ সরকার সেটা নিয়ে নিতো। মুক্তিযুদ্ধের চেতনার নামে পুরোপুরি ভাবে মুক্তিযুদ্ধের স্বপ্ন ধ্বংস করা হয়েছে। সাম্য নেই, সমতা নেই, মানবিক মর্যাদা সুবিচার কোথাও নেই। চুরি, লুটপাট, প্রশ্নফাঁস, দলীয় নিয়োগ করে অব্যবস্থার দেশ করেছে বাংলাদেশকে এটা হতে দেশের জনগণকে মুক্তির লক্ষ্যে কাজ করে যাবে গণফোরাম।

আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি এডভোকেট এ.কে.এম জগলুল হায়দার আফ্রিক ও এডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) মোঃ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পদক মুহাম্মদ উল্লাহ মধু ও কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ হোসেন, জেলা বিএনপি সভাপতি সৈয়দ ইফতেখার আলী, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) জেলা সাধারণ সম্পাদক প্রভাষক ইদ্রীস আলী, বিপ্লবী ওয়াকার্স পার্টি সাধারণ সম্পাদক সনসুর রহমান সহ স্থানীয় গণফোরাম নেতৃবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা সদর থানা গণফোরাম সভাপতি প্রভাষক কবির হোসেন।

অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা নব নির্বাচিত গণফোরাম কমিটি সকলের সম্মতিতে নির্বাচিত করা হয়। নব নির্বাচিত কমিটির সভাপতি আলীনূর খান বাবুল ও সাধারণ সম্পাদক জি এম জাহাঙ্গীর হোসেন।

শেয়ার করুন :