বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে অনুষ্ঠান সুষ্ঠুভাবে আয়োজনের লক্ষ্যে সমন্বয় সভা

আকাশছোঁয়া ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ‘টুঙ্গিপাড়া: হৃদয়ে পিতৃভূমি’ প্রতিপাদ্যে তাঁর সমাধিসৌধে শ্রদ্ধানিবেদন অনুষ্ঠান আগামী ১০ জানুয়ারি সুষ্ঠুভাবে আয়োজনের লক্ষ্যে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির ব্যবস্থাপনায় এই বিশেষ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ২২ ডিসেম্বর বুধবার সকালে জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। খবর বাসসের

শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠান আয়োজনের বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে সভায় উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানটি আয়োজনের রূপরেখা তুলে ধরেন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। 

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধাজ্ঞাপনের জন্য আগামী ১০ জানুয়ারি অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি চলছে বলে তিনি সবাইকে অবহিত করেন। জাতির পিতার প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা উপস্থিত থাকবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানটি যথাযথ ভাব-গাম্ভীর্যপূর্ণ এবং সফলভাবে আয়োজনের পাশাপাশি ‘মুজিববর্ষ লোকজমেলা’ আয়োজনের স্থান, তারিখ, চলচ্চিত্র প্রদর্শন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিবেশনা ও রূপরেখা প্রণয়ন এবং অনুষ্ঠানটি দেশে এবং বিদেশে সরাসরি সম্প্রচারের উপরও গুরুত্বারোপ করে মতামত প্রদান করেন বক্তারা। 

সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা: দীপু মনি,  জাতীয় বাস্তবায়ন কমিটির সংস্কৃতি বিষয়ক উপকমিটির আহবায়ক আসাদুজ্জামান নূর এমপি, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে. এম. খালিদ এমপি, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি ও আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস এমপি, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও মির্জা আজম এমপি, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি এবং তাঁর স্ত্রী শাহানা ইয়াসমিন, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, ঢাকা বিভাগীয় কমিশনার মো: খলিলুর রহমান, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার, প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, সাংবাদিক সুভাষ সিংহ রায়, সশস্ত্র বাহিনী বিভাগের প্রতিনিধি ও বাস্তবায়ন কমিটির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

 

শেয়ার করুন :