১৪ই ডিসেম্বরের শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতিতে গণফোরাম এর শ্রদ্ধাঞ্জলি

আকাশছোঁয়া ডেস্ক : শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিনম্র শ্রদ্ধায় ১৪ ডিসেম্বর সকালে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গণফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরীর নেতৃত্বে গণফোরামের কেন্দ্রীয় নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।

মোস্তফা মোহসীন মন্টু বলেন, এই বুদ্ধিজীবীরা বাংলাদেশের মানুষের মুক্তি ও দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য সংগ্রাম করতে গিয়ে নিজেদের জীবন উৎসর্গ করেন কিন্তু পরিতাপের বিষয় প্রায় ৫০ বছর পরেও দেশে গণতন্ত্র নেই। গণফোরাম গণতন্ত্র ও জনগণের মুক্তির লক্ষ্যে কাজ করে যাবে। ১৪ ডিসেম্বর ১৯৭১, এর নিহত সকল বুদ্ধিজীবীদের প্রতি গণফোরামের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি।

সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী বলেন, আজ বুদ্ধিজীবীরা বেঁচে থাকলে এই সরকার বাংলাদেশে ফ্যাসিবাদ ও দুঃশাসন কায়েম করতে পারতো না। তাই সরকারের প্রতি আহবান থাকবে বুদ্ধিজীবীদের সম্মানে ফ্যাসিবাদ ও দুঃশাসন বন্ধ করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে ক্ষমতা থেকে পদত্যাগ করেন। নাহলে বাংলাদেশের মানুষ আপনাদের ক্ষমা করবে না।

এসময় উপস্থিত ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি- এডভোকেট মহসীন রশিদ, এডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য- আতাউর রহমান, আব্দুল হাসিব চৌধুরী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক- আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক- এডভোকেট মোঃ হেলাল উদ্দিন, ঢাকা বিভাগ সাংগঠনিক সম্পাদক- মোঃ রওশন ইয়াজদানী, দফতর সম্পাদক- এইচ.এম. হান্নান চৌধুরী, তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক- মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক- তাজুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য- মার্শাল কাদের, হাবিবুর রহমান বুলু, রিয়াদ হোসেন, আনোয়ার ইব্রাহিম সহ ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর দক্ষিন, ঢাকা জেলার নেতৃবৃন্দ, যুব গণফোরাম ও ছাত্র ফোরামের নেতৃবৃন্দ।

 

শেয়ার করুন :