ইউএন পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড গ্রহণ করলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

আকাশছোঁয়া ডেস্ক : ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী মন্ত্রণালয়ের পক্ষে ১৩ ডিসেম্বর সোমবার দুবাইয়ে মদিনাত জুমেইরাহ সম্মেলন কেন্দ্রে সংযুক্ত আরব আমিরাত এবং জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক বিষয়ক বিভাগ আয়োজিত অনুষ্ঠানে ‘ইউনাইটেড ন্যাশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড’ গ্রহণ করেন। এ সময় ভূমিসচিব মোঃ মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। খবর এবং ছবি তথ্য অধিদফতর থেকে সরবরাহকৃত

অনুষ্ঠানে ভূমিমন্ত্রী বলেন, ইউনাইটেড ন্যাশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ ও জাতির সম্মিলিত অর্জন। প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ ডিজিটাল বাংলাদেশ-এর অধীনে ই-নামজারি ব্যবস্থা বাস্তবায়িত হয়েছে। তিনি বলেন, এ পুরস্কার বাংলাদেশের সমগ্র ভূমি ব্যবস্থাপনাকে অটোমেশন করার উদ্যোগকে আরো গতিশীল ও উৎসাহিত করবে।

উল্লেখ্য, ভূমিসেবা গ্রহীতাদের সহজে সেবা প্রদান, নারী ও প্রতিবন্ধীদের ভূমি ব্যবস্থাপনায় অধিকতর অন্তর্ভুক্ত করা, বাংলাদেশের টেকসই উন্নয়নের অভীষ্ট বাস্তবায়ন, সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত রূপকল্প ২০৪১ বাস্তবায়নে ই-নামজারি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। 

 ‘আগামীর জনসেবা উদ্ভাবন: টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে নব যুগের জন্য নতুন সরকারি মডেল’ প্রতিপাদ্য নিয়ে ১৩-১৫ ডিসেম্বর পর্যন্ত ইউনাইটেড ন্যাশনস পাবলিক সার্ভিস ফোরাম এ অনুষ্ঠানের আয়োজন করে।

সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিপরিষদ বিষয়ক মন্ত্রী মোহাম্মদ আল গেরগাওয়ি, রাষ্ট্রীয় উন্নয়ন ও ভবিষ্যৎ প্রতিমন্ত্রী ওহুদ আল রুমি, জাতিসংঘের ম্যানেজমেন্ট, পলিসি, স্ট্র্যাটেজি ও কমপ্লায়েন্স বিষয়ক আন্ডার সেক্রেটারি জেনারেল ক্যাথরিন পোলার্ডসহ বিশ্বের বিভিন্ন দেশের নেতৃবৃন্দ, মন্ত্রী, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, গবেষক, বেসরকারি খাত এবং আন্তর্জাতিক ও আঞ্চলিক সংস্থার প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন :