১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতীয় কর্মসূচি

আকাশছোঁয়া ডেস্ক : যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস২০২১ পালনের লক্ষ্যে জাতীয় কর্মসূচি গ্রহণ করা হয়েছে। খবর তথ্য অধিদফতর থেকে সরবরাহকৃত

১৪ ডিসেম্বর সকাল .০৫ টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হবে। পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশনসহ অন্যান্য বেসরকারি টিভি চ্যানেল  সম্প্রচার করবে। দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী বাণী প্রদান করবেন। 

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর নেতৃত্বে শহীদ বুদ্ধিজীবী  পরিবারের সদস্যবৃন্দ এবং যুদ্ধাহত উপস্থিত  বীর মুক্তিযোদ্ধাগণ সকাল .২২ টায় বুদ্ধিজীবী স্মৃতিসৌধে এবং সকাল .৩০ টায় রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। সকাল .৩০ টায় থেকে সর্বস্তরের জনগণ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। 

দেশের সকল জেলা উপজেলা পর্যায়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশনসহ অন্যান্য বেসরকারি টিভি চ্যানেল দিবসের তাৎপর্য তুলে ধরে বিশেষ অনুষ্ঠান প্রচার করবে।

সর্বসাধারণের প্রতি শহীদ বুদ্ধিজীবী দিবসের পবিত্রতা রক্ষায় শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এলাকায় মাইক বা লাউডস্পিকার ব্যবহার না করার জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে অনুরোধ জানানো হয়েছে।

আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদ্যাপন উপলক্ষ্যে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণকালে স্মৃতিসৌধের ফুলের বাগানের কোনরূপ ক্ষতিসাধন না করার জন্য সর্বসাধারণের প্রতি অনুরোধ জানিয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

 

শেয়ার করুন :