ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল এন্ড কলেজের মেধা উৎসব অনুষ্ঠিত

আকাশছোঁয়া ডেস্ক : ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল এন্ড কলেজের মেধা উৎসব ও সাংস্কৃতিক সপ্তাহ ২০২১ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ৮ ডিসেম্বর বুধবার কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জিওসি ও লজিস্টিকস এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো: জহিরুল ইসলাম প্রধান অতিথি এবং মিসেস আসমা সুলতানা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মেধা উৎসব ও সাংস্কৃতিক সাংস্কৃতিক সপ্তাহ ২০২১ এর সমাপনী দিবসে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। খবর আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)

এই উৎসব গত ২৪ সেপ্টেম্বর ২০২১ থেকে শুরু হয়। শিক্ষার্থীদের মানসম্পন্ন শিক্ষায় শিক্ষিত করার পাশাপাশি আধুনিক জ্ঞান, প্রযুক্তি ও দক্ষতা অর্জনের লক্ষে শ্রেণি শিক্ষার পাশাপাশি বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমের উপরও গুরুত্বারোপ করা হয়। মেধা উৎসব উক্ত কার্যক্রমেরই একটি অংশ। মেধা উৎসবে প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীর অংশগ্রহণের সুযোগ থাকে। মেধা উৎসব ২০২১ এর প্রতিযোগিতার বিষয়সমূহ হলো: হাতের লেখা প্রতিযোগিতা (বাংলা ও ইংরেজি), সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, গল্প লেকা প্রতিযোগিতা, বানান প্রতিযোগিতা (বাংলা ও ইংরেজি), চিত্রাঙ্কন, সাংস্কৃতিক বিষয়াদি: ক্বেরাত, হাম্দ-নাথ, আবৃত্তি, অভিনয়, নাচ, গান ও উপস্থিত বক্তৃতা।

প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশে অনুপ্রেরণামূলক বক্তব্যে শিক্ষার্থীদের মেধা গুণ ও চমৎকার সৃজনশীলতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া, স্বপ্নকে বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষার্থীদেরকে নিরলস প্রচেষ্টার জন্য নিদের্শনা প্রদান করেন। প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল তামজিদুল হক চৌধুরী এবং প্রতিষ্ঠানের অধ্যক্ষ কর্নেল মুহাম্মদ কবীর হোসেন উপস্থিত ছিলেন।

শিক্ষকদের তত্ত্বাবধানে ১ম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা গ্রুপভিত্তিক বিভিন্ন সাংস্কৃতিক ইভেন্টে অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে প্রতি ইভেন্টে শিশু গ্রুপ, ছোট গ্রুপ, মধ্যম গ্রুপ এবং বড় গ্রুপ থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি মিসেস আসমা সুলতানা। অনুষ্ঠানে উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন :