হেলিকপ্টার বিধ্বস্ত ভারতের প্রতিরক্ষাপ্রধানের

নিউজ ডেস্ক: ভারতের প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে কমপক্ষে ১৩ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে এনডিটিভি।

এদিকে, টাইমস অব ইন্ডিয়া বলেছে, হেলিকপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াত অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হেলিকপ্টারে বিপিনের সঙ্গে ছিলেন তার স্ত্রী মধুলিকাও। তবে এ বিষয়ে সেনাবাহিনী, নৌবাহিনী বা বিমানবাহিনীর পক্ষ থেকে স্পষ্ট করে কিছু বলা হয়নি।

আজ বুধবার দুপুরে তামিলনাড়ুতে বিধ্বস্ত হওয়া সামরিক বাহিনীর ওই হেলিকপ্টারে প্রতিরক্ষাপ্রধান ছাড়াও অন্যান্য স্টাফ এবং পরিবারের সদস্যরাও ছিলেন বলে জানা গেছে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, হেলিকপ্টারটিতে মোট ১৪ জন আরোহী ছিলেন।

ভিডিও ফুটেজে দেখা গেছে, পাহাড়ি এলাকায় হেলিকপ্টারটির ধ্বংসস্তূপ ছড়িয়ে ছিটিয়ে আছে। সেখানে উদ্ধার অভিযানে রয়েছেন কর্মীরা। ঘন ও গাঢ় ধোয়া উড়ছে। গাছের ওপর দিয়ে আগুন দেখা গেছে। স্থানীয় লোকজন এবং পুলিশ সদস্যরা মৃতদেহগুলো সরিয়ে নিয়েছেন।

ভারতের এয়ারফোর্স এক টুইটবার্তায় জানিয়েছে, হেলিকপ্টারটি চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতকে নিয়ে দিল্লি থেকে সুলুরের উদ্দেশে্য যাচ্ছিল। পথে কুন্নুর জেলায় উটির কাছে ঘন জঙ্গলের মধ্যে এটি বিধ্বস্ত হয়। তবে এটি বিধ্বস্ত হওয়ার কারণ তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। কুন্নুরে গভীর জঙ্গলে ভেঙে পড়ার পরেই হেলিকপ্টারে আগুন ধরে যায়।

শেয়ার করুন :