বাংলাদেশ সেনাবাহিনীর ৫০ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন

আকাশছোঁয়া ডেস্ক : ১৯৭১ সালের মহান স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর অগ্রযাত্রা শুরু হয়। ২০২১ সাল বাংলাদেশ সেনাবাহিনী তথা সমগ্র জাতির জন্য একটি বিশেষ গুরুত্ব বহন করে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী; জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকীর এই মাহেন্দ্রক্ষণে বাংলাদেশ সেনাবাহিনীর সুবর্ণ জয়ন্তী পালিত হচ্ছে। এ প্রেক্ষিতে বাংলাদেশ সেনাবাহিনীর ৫০ বছর পূর্তির বছরটি স্মরণীয় করে রাখতে এবং বাংলাদেশ সেনাবাহিনীর আজকের অর্জনকে তুলে ধরতে ৩ ডিসেম্বর শুক্রবার ঢাকা আর্মি স্টেডিয়ামে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। খবর আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)

বাংলাদেশ সেনাবাহিনীর ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের মাননীয় স্পিকার, গুরুত্বপূর্ণ মন্ত্রীবৃন্দ এবং বন্ধুপ্রতিম রাষ্ট্রের সেনাবাহিনী প্রধানগণ শুভেচ্ছা ভিডিও বার্তা প্রদান করেন যা অনুষ্ঠানটিকে আরো মহিমান্বিত করেছে।

বাংলাদেশ সেনাবাহিনীর ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীগণ, মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা ও গণমাধ্যমের উল্লেখযোগ্য ব্যক্তিবর্গ এবং সেনাবাহিনীর সকল পদবীর কর্মকর্তা ও কর্মচারীসহ প্রায় ১১,০০০ (এগার হাজার) অতিথি আর্মি স্টেডিয়ামে উপস্থিত থেকে অনুষ্ঠানটি উপভোগ করেন। আগামী দিনের জন্য পেশাগতভাবে আরো চৌকষ একটি সেনাবাহিনী গড়ার লক্ষ্যে এই অনুষ্ঠান সকলকে অনুপ্রাণিত করবে।

 

শেয়ার করুন :