রাওয়া ক্লাবে ভেটেরানস ডে-২০২১ উদযাপিত

আকাশছোঁয়া ডেস্ক : রিটায়ার্ড আর্মড ফোর্সেস অফিসার্স ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন (রাওয়া ক্লাব) এ ৯ম ভেটেরানস ডে (Veterans Day)- ২০২১ শনিবার  ২৭ নভেম্বর  ঢাকাস্থ রাওয়া ক্লাবে পালিত হয়। ভেটেরানস ডে উদযাপনের জন্য দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়। খবর আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)

সন্ধ্যায় ভেটেরানদের জন্য দ্বিতীয় পর্বের অনুষ্ঠানের কর্মসূচি শুরু হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ও রাওয়া ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

ভেটেরানদের উদ্দেশ্যে সূচনা বক্তব্য প্রদান করেন রাওয়ার সেক্রেটারি জেনারেল লে: কর্নেল কামরুল ইসলাম, পিএসসি (অব.)। বক্তব্য প্রদান করেন রাওয়ার ভাইস চেয়ারম্যান (সেনা বাহিনী) মেজর জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান, পিএসসি (অব:)। বক্তব্য প্রদান করেন রাওয়ার চেয়ারম্যান মেজর জেনারেল আলাউদ্দিন এমএ ওয়াদুদ, বিপি, এনডিসি, পিএসসি (অব.)।

উক্ত অনুষ্ঠানে ১১৯ জন ভেটেরানসকে ক্রেস্ট, সনদ এবং উত্তরীয় প্রদান করা হয়। এরপর দেশের বিশিষ্ট সঙ্গীত শিল্পীগণ পুরানো দিনের সঙ্গীত পরিবেশন করেন। আমন্ত্রিত অতিথি, রাওয়ার সদস্য ও তাদের পরিবারবর্গদের জন্য আয়োজিত নৈশভোজের মধ্য দিয়ে ভেটেরানস ডে-২০২১ এর পরিসমাপ্তি হয়।

এর আগে, সকালে পতাকা উত্তোলনের মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন রাওয়া ক্লাবের চেয়ারম্যান মেজর জেনারেল আলাউদ্দিন এমএ ওয়াদুদ, বিপি, এনডিসি, পিএসসি (অব.), রাওয়ার পতাকা উত্তোলন করেন রাওয়া সেক্রেটারি জেনারেল লে: কর্নেল কামরুল ইসলাম, পিএসসি (অব.), সেনা বাহিনীর পতাকা উত্তোলন করেন রাওয়া ভাইস চেয়ারম্যান (সেনা বাহিনী) মেজর জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান, পিএসসি (অব:), নৌ বাহিনীর পতাকা উত্তোলন করেন রাওয়া ভাইস চেয়ারম্যান (নৌ বাহিনী) কমোডর মোঃ খুরশীদ মালিক (ই), এনইউপি, এনডিসি, পিএসসি, বিএন (অব.) এবং বিমান বাহিনীর পতাকা উত্তোলন করেন রাওয়া ভাইস চেয়ারম্যান (বিমান বাহিনী) এয়ার কমোডর আনিসুর রহমান, ওএসপি, এডব্লিউসি, পিএসসি (অব.)। পতাকা উত্তোলনের পর রাওয়া চেয়ারম্যান উপস্থিত ভেটেরানসদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এরপর দেশ, জাতি ও সকলের মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রাওয়ার পেশ ইমাম। এসময় ভেটেরানগণ ছাড়াও রাওয়ার ইসি কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

পরে, সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যগণ ও তাদের পরিবারবর্গে অংশগ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী ওয়াকাথান প্যারেড। এসময় পাইপ এবং ব্রাস ব্যান্ডের সুরের মুর্ঘনায় ক্ষণিকের জন্য অতীত কর্মজীবনে ফিরে যান ভেটেরানসগণ। ওয়াকাথন প্যারেড রাওয়া ভবন থেকে শুরু হয়ে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর গেইট পর্যন্ত ঘুরে পুনরায় রাওয়ায় এসে সমাপ্ত হয়।

 

শেয়ার করুন :