শহীদ ডা. মিলনের সমাধিতে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের শ্রদ্ধা

আকাশছোঁয়া ডেস্ক : স্বৈরাচার বিরোধী আন্দোলনে সন্ত্রাসীদের গুলিতে নিহত শহীদ ডা. মিলনের প্রতি শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন। 

শহীদ ডা. মিলন দিবস উপলক্ষে ২৭ নভেম্বর শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে তার কবরে পুষ্পার্ঘ্য অর্পণ করে এই শ্রদ্ধা জানানো হয়।  খবর বাসসের ছবি তথ্য অধিদফতর থেকে সরবরাহকৃত

শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজে অবস্থিত শহীদ ডা. শামসুল আলম খান মিলনের সমাধিতে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা জানানো শেষে ওবায়দুল কাদের বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলনে ডা. মিলনের বলিদান স্বৈরাচার বিরোধী গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনকে আরও বেগবান করেছিল। আমাদের নেত্রী শেখ হাসিনা এ আন্দোলনে আপোষহীন ভূমিকা পালন করেন এবং এই আন্দোলনের ফলে স্বৈরাচারের পতন ঘটে। গণতন্ত্রের শৃংখলের মুক্তি ঘটে। শৃংখলমুক্ত গণতন্ত্র এগিয়ে যাচ্ছে। 

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, কেন্দ্রীয় নেতা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন। 

আওয়ামী লীগ ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগর শাখা, বাংলাদেশ ছাত্রলীগ, বাংলাদেশ কৃষকলীগ, আওয়ামী যুবলীগ, যুবলীগ উত্তর ও দক্ষিণ শাখা, আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন এবং সহযোগী সংগঠন ডা. মিলনের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে।

এ ছাড়াও শহীদ মিলনের পরিবার, বিএনপি, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক দল শহীদ মিলনের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে। 

এ দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি এলাকায় শহীদ ডা. মিলনের স্মৃতি সৌধে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করে। 

শেয়ার করুন :