গণফোরাম ঢাকা মহানগর উত্তর এর সম্মেলন অনুষ্ঠিত

আকাশছোঁয়া ডেস্ক : দুঃশাসন হটিয়ে জনগণের শাসন প্রতিষ্ঠার অঙ্গীকারে  ২৪ নভেম্বর বুধবার কেন্দ্রীয় কার্যালয়ে মার্শাল কাদেরের সভাপতিত্বে গণফোরাম ঢাকা মহানগর উত্তর এর সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য, গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক ও জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু।

জনাব মোস্তফা মোহসীন মন্টু বলেন, ডিজেলের দাম বৃদ্ধির কারণে বাস সহ সকল ধরনের যানবাহনের ভাড়া বৃদ্ধি পেয়েছে। যখন অন্যান্য দেশে তেলের দাম কমছে তখন আমাদের দেশে তেলের দাম বৃদ্ধি করে এক হটকারী দৃষ্টান্ত স্থাপন করেছে। ছাত্ররা ভাড়া কমানোর দাবীতে রাজপথে নেমেছে। যানবাহনে ছাত্রদের অর্ধেক ভাড়ার দাবী দীর্ঘদিনের। সামরিক শাসকরাও এই দাবী মানতে বাধ্য হয়েছিল। কিন্তু ভোটার বিহীন নির্বাচনে বিজয়ী এ সরকার ছাত্রদের দাবী না মেনে তাদের উপর গুন্ডা বাহিনী লেলিয়ে দিয়েছে। আমরা গুন্ডা বাহিনীকে চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবী জানাচ্ছি এবং অনতিবিলম্বে ছাত্রদের হাপ পাশ সহ সকল দাবী মানার জোর দাবী জানাচ্ছি।

বিশেষ অতিথির বক্তব্যে সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দীর্ঘদিন ধরে জটিল রোগে আক্রন্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার পরিবার, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যাক্তিদের পক্ষথেকে তার সুচিকিৎসার ব্যাবস্থা করার জন্য বারবার সরকারের প্রতি আহবান জানানো হয়েছে কিন্তু সরকার এ বিষয়ে কোন উদ্যোগ গ্রহন করেনি। এই সংকটময় মুহুর্তে মানবিক কারনে বিদেশে সুচিকিৎসার ব্যাবস্থা করার জন্য জোর দাবী জানাচ্ছি। অন্যথায় এর দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।
কর্মী সম্মেলন এ মার্শাল কাদেরকে আহবায়ক ও এরশাদ জাহান সুমনকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট গণফোরাম ঢাকা মহানগর উত্তর এর কমিটি গঠন করা হয়।

আরো বক্তব্য রাখেন, এডভোকেট জগলুল হায়দার আফ্রিক, স্টিয়ারিং কমিটির অন্যতম সদস্য এডভোকেট মহসীন রশিদ, এডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহামন, আইয়ুব খান ফারুক, এডভোকেট মো: হেলাল উদ্দিন, আতাউর রহমান, লতিফুল বারী হামিম, জান্নাতুল মাওয়া শাহাবুদ্দিন শাবু, সিরাজ উদ্দিন, আকামত আলী, মুহাম্মদ উল্লাহ মধু, মো: সানজিদ রহমান শুভ প্রমুখ।

সম্মেলনের অনুষ্ঠান সঞ্চালনা করেন গণফোরাম নেতা রওশন ইয়াজদানী।

 

শেয়ার করুন :