বাংলাদেশের রন্ধনশিল্পীরা বাঙালি রান্নার স্বাদ সারা বিশ্বে পৌঁছে দিচ্ছে

আকাশছোঁয়া ডেস্ক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রন্ধনশৈলীকে একটি সৃজনশীল শিল্পকর্ম হিসেবে উল্লেখ করে বলেছেন, বাংলাদেশের রন্ধনশিল্পীরা বাঙালির ঐতিহ্যবাহী রান্নার স্বাদ ও রন্ধন বৈচিত্র্যে নিত্য নতুন উদ্ভাবনের মধ্য দিয়ে একে দেশের সীমানা ছাড়িয়ে বিশ্বের ভোজনরসিকদের কাছে পৌঁছে দিচ্ছেন এবং রান্নায় দেশ-বিদেশের প্রণালী ও পদ্ধতির সংমিশ্রণ করে রন্ধনশিল্পে তাদের মেধা ও নিষ্ঠার পরিচয় দিচ্ছেন।

মন্ত্রী ২২ অক্টোবর মহাখালি ডিওএইচএস-এ রাওয়া ক্লাব মিলনায়তনে লবী রহমান’স কুকিং ফাউন্ডেশনের রান্নার রেসিপি বই ‘রসনা শৈলী’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। খবর এবং ছবি তথ্য অধিদফতর থেকে সরবরাহকৃত

দেশের প্রখ্যাত রন্ধন বিশেষজ্ঞ লবী রহমানের তত্ত্বাবধানে সারা দেশের প্রায় দেড়শ রন্ধনশিল্পীর পাঠানো রেসিপি সম্পাদন করে এই বইটি প্রকাশ করেছে মুক্তধারা নিউইয়র্ক-ঢাকা প্রকাশনা সংস্থা। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত রন্ধনশিল্পীরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ শহীদুজ্জামান খোকন এমপি, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শেফ টনি খান এবং বিশিষ্ট সংগীত শিল্পী আবিদা সুলতানা।

শেয়ার করুন :