রাষ্ট্রীয় সফরে নৌবাহিনী প্রধানের ভারত গমন

আকাশছোঁয়া ডেস্ক : ভারতীয় নৌবাহিনী প্রধান এর আমন্ত্রণে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল (Admiral M Shaheen Iqbal) ২৩ অক্টোবর শনিবার রাষ্ট্রীয় সফরে ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে বিদায় জানান। খবর আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)

সফরকালে নৌপ্রধান এডমিরাল এম শাহীন ইকবাল (Admiral M Shaheen Iqbal) প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh), ভারতের চীফ অব ডিফে›স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত (General Bipin Rawat) এবং নৌবাহিনী প্রধান এডমিরাল করম্বির সিং (Admiral Karambir Singh) এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া তিনি সেনা ও বিমান বাহিনী প্রধান, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা, ওয়েস্টার্ন নেভাল কমান্ডের ফ্ল্যাগ অফিসার কমান্ডিং ইন চিফ, কমান্ড্যান্ট ডিফে›স সার্ভিস স্টাফ কলেজ, প্রতিরক্ষা সচিব এবং পররাষ্ট্র সচিব এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। পাশাপাশি তিনি ভারতের Information Fusion Centre for Indian Ocean Region (IFC-IOR) পরিদর্শন করবেন।

নৌপ্রধানের এ সফরের মধ্য দিয়ে প্রতিবেশী বন্ধুপ্রতিম দেশ ভারত ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যকার পেশাগত সম্পর্ক উন্নয়নসহ প্রশিক্ষণ ও বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা আরো বৃদ্ধি পাবে বলে আশা করা যায়। উল্লেখ্য, রাষ্ট্রীয় সফর শেষে নৌপ্রধান আগামী ২৯ অক্টোবর ২০২১ তারিখে দেশে প্রত্যাবর্তন করবেন।

 

শেয়ার করুন :