শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সব ধরণের নিরাপত্তা প্রস্ততি গ্রহণ করা হয়েছে

আকাশছোঁয়া ডেস্ক : হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সব ধরণের নিরাপত্তা প্রস্ততি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার)।

১০ অক্টোবর রবিবার সকালে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার বলেন, “বাংলাদেশে যে সকল ধর্মীয় উৎসব পালন করা হয়, তার মধ্যে দুর্গাপূজা অন্যতম বৃহত্তম উৎসব। এটি নিয়ে আমাদের (আইন শৃঙ্খলা বাহিনী) যেমন ব্যাপক প্রস্তুতি থাকে, তেমনি সনাতন ধর্মাবলম্বীদের মাঝেও ব্যাপক প্রস্তুতি থাকে পূজা উদযাপনকে কেন্দ্র করে।”

তিনি বলেন, বড় মন্দিরগুলোতে সার্বক্ষণিক পুলিশ মোতায়েন থাকবে। পূজামন্ডপগুলো সিসিটিভির আওতায় থাকবে। একইসাথে প্রতিটি পূজামন্ডপ পুলিশের নজরদারির আওতায় থাকবে। ইউনিফর্ম পুলিশের পাশাপাশি সাদা পোশাকে ডিবি, আইএডি, এসবি ও অন্যান্য গোয়েন্দা বাহিনীর লোকজন মোতায়ন থাকবে। নিরাপত্তা ব্যবস্থা এমনভাবে জোড়দার করা হবে, যাতে কেউ অপ্রীতিকর ঘটনা ঘটানোর সাহস না পায়।

পূজামন্ডপে আগত পূণ্যার্থীদের জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, কোনভাবেই যেন স্বাস্থ্যবিধি অমান্য করা না হয়। পূজামন্ডপে আগত সবাইকে হ্যান্ড স্যানিটাইজ করার ব্যবস্থা থাকতে হবে। মাস্ক না পরে যেন কেউ পূজামন্ডপের ভিতরে ঢুকতে না পারে তা নিশ্চিত করা হবে তিনি বলেন।

নিরাপত্তা বিষয়ক সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, আমরা নিরাপত্তা বিষয়ে তেমন ঝুঁকি দেখছি না, তবে আশঙ্কার কথা একেবারে উড়িয়ে দিচ্ছি না। এক্ষেত্রে, অনলাইন নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) মীর রেজাউল আলম, বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মোঃ আসাদুজ্জামান বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমানসহ ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তাগণ ও পূজা উদযাপন কমিটিরি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন :