দেশি বিজ্ঞাপন নির্মাণে নির্মাতাকে প্রতি বিদেশি শিল্পীর জন্য দুই লাখ টাকা ফি দিতে হবে

আকাশছোঁয়া ডেস্ক : বিদেশি শিল্পী দিয়ে দেশি বিজ্ঞাপন নির্মাণে নির্মাতাকে প্রতি বিদেশি শিল্পীর জন্য দুই লাখ টাকা ফি এবং এমন বিজ্ঞাপন প্রচারের সময় টিভি চ্যানেলকে বিজ্ঞাপন প্রতি এককালীন বিশ হাজার টাকা সরকারি ফি প্রদানের নিয়মটি কার্যকর করা হচ্ছে।

বুধবার বিকেলে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রী ড. হাছান মাহমুদের সভাপতিত্বে বিজ্ঞানচিত্র নির্মাতা প্রতিনিধিদের সাথে বৈঠকে এবিষয়ে মন্ত্রণালয়ের পদক্ষেপের কথা জানানো হয়। মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান এবং সচিব মো: মকবুল হোসেন এসময় উপস্থিত ছিলেন। খবর বাসসের ছবি তথ্য অধিদফতর থেকে সরবরাহকৃত

সভায় তথ্যমন্ত্রী জানান, গত ৩১ মে দেশি পণ্যের বিজ্ঞাপনে বিদেশী শিল্পীর অংশগ্রহণ সংক্রান্ত সংশোধিত নীতিমালা অনুযায়ী তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদনের মাধ্যমে সরকারের অনুমতি নিয়ে দেশি পণ্যের বিজ্ঞাপনে বিদেশী শিল্পী অংশগ্রহণ করতে পারবে। এক্ষেত্রে নির্মাতাকে প্রতি বিদেশী শিল্পীর জন্য দুই লাখ টাকা এবং সে ধরণের বিজ্ঞাপন প্রচারের সময় টিভি চ্যানেলকে বিজ্ঞাপন প্রতি এককালীন বিশ হাজার টাকা ফি হিসেবে সরকারি কোষাগারে দেবার বিধান রয়েছে। সকল অংশীজনের সহযোগিতায় এ বিধান দেশ এবং দেশের শিল্পী ও বিজ্ঞাপন শিল্পের জন্য কল্যাণ ও উন্নয়ন বয়ে আনবে।

এশিয়াটিকের চেয়ারম্যান আসাদুজ্জামান নূর এমপি, ডিজিটাল এক্সপ্রেশানসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আহসানুল আপন, ইউনিট্রেন্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুনির আহমেদ খান, মাত্রার ব্যবস্থাপনা পরিচালক সানাউল আরেফিন, এনিথিংক ভিজ্যুয়ালের পরিচালক ওয়াহিদ তারেক, ট্রিপল নাইন গ্লোবালের ব্যবস্থাপনা পরিচালক নোমান রবিন, র‌্যাপচার এন্টারটেইমেন্টের কো-ফাউন্ডার মো: রেদওয়ান রহমান রিয়াদ প্রমুখ সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানান এবং তাদের পূর্ণ সহযোগিতার কথা ব্যক্ত করেন। বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক সোহরাব হোসেন, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব  মো: মিজান-উল-আলম এবং খাদিজা বেগম, বিএফডিসি’র ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালাক স. ম গোলাম কিবরিয়া, মন্ত্রণালয়ের আইন কর্মকর্তা মো: সাইদুর রহমান গাজী প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন :