শোক দিবস উপলক্ষে ঢাকা সেনানিবাস লেডিস ক্লাবের উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ

আকাশছোঁয়া ডেস্ক : দেশে চলমান করোনা পরিস্থিতিতে এবার কর্মহীন, অসহায়, গরীব ও দুস্থ মানুষদের পাশে দাঁড়ালো ঢাকা সেনানিবাস লেডিস ক্লাব।

সেনাবাহিনী প্রধানের সহধর্মিনী এবং ঢাকা সেনানিবাস লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক বেগম নুরজাহান আহমেদ এর উদ্যোগে ক্লাবের সকল সদস্যদের পক্ষ থেকে ১৫ আগস্ট রবিবার জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষে ঢাকা সেনানিবাসের নির্ঝর আবাসিক এলাকায় অসহায়, গরিব-দুঃখী মানুষের মাঝে খাদ্য সহায়তা ও নগদ অর্থ বিতরণ করা হয়। খবর আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)।

করোনায় ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তার উদ্দেশ্যে ঢাকা সেনানিবাস লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষকের আহবানে সাড়া দিয়ে ক্লাবের সকল সদস্যগণ নগদ অর্থ (প্রায় ২০ লক্ষ টাকা) ও খাদ্য সামগ্রী নিয়ে এগিয়ে আসে। এই উৎস হতে ঢাকা সেনানিবাস লেডিস ক্লাব কর্তৃক পর্যাক্রমে ১২০০ জন দুস্থ ও অসহায় মানুষকে সহায়তা প্রদান করা হবে। এর‌ই অংশ হিসেবে ঢাকা সেনানিবাস লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক আজ ১০০ জনেরও অধিক অসহায় নারী-পুরুষ ও শিশুকে এই সহায়তা প্রদান করেন। ত্রাণ বিতরণ শেষে বেগম নুরজাহান আহমেদ উপস্থিত গরিব দুঃখী মানুষদের খোঁজখবর নেন।

এ সময় লেডিস ক্লাব ঢাকা সেনানিবাসের সভানেত্রী, সহ-সভানেত্রী; সেনা পরিবার কল্যাণ সমিতি ঢাকা অঞ্চলের সভানেত্রী এবং চিল্ড্রেন ক্লাব ঢাকা অঞ্চলের সভানেত্রীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতির পিতা এবং তাঁর পরিবারের শাহাদাত বরণকারী অন্যান্য সদস্যদের আত্মার মাগফেরাতের উদ্দেশ্যে জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষে  বাংলাদেশ সেনাবাহিনীর সকল লেডিস ক্লাব কর্তৃক অনেক আগে থেকেই নানাবিধ কার্যক্রমের পরিকল্পনা করা হয়। তদানুযায়ী ঢাকা সেনানিবাস লেডিস ক্লাব ছাড়াও দেশের সকল সেনানিবাসের লেডিস ক্লাব কর্তৃক সারাদেশে করোনায় ক্ষতিগ্রস্থ গরিব দুঃখীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। সেইসাথে, ১৫ই আগস্ট সকল সেনানিবাসে জাতির পিতার জীবনীর উপর নির্মিত ডকুমেন্টারি প্রদর্শন ও আলোচনাসহ সেনানিবাসস্থ মসজিদসমুহে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত আয়োজন করা হয়।

শেয়ার করুন :