নারায়নগঞ্জের লাঙ্গলবন্দে হিন্দু ধর্মাবলম্বীদের অষ্টমী স্নানোৎসব স্থগিত করা হয়েছে

আকাশছোঁয়া ডেস্ক : নারায়নগঞ্জ জেলার ঐতিহাসিক লাঙ্গলবন্দে পুরাতন ব্রম্মপুত্র নদে হিন্দু ধর্মাবলম্বীদের অষ্টমী স্নানোৎসব ২০ এপ্রিল মঙ্গলবার বিকেল ৪টা থেকে শুরু হয়ে আগামীকাল ২১ এপ্রিল বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চলার কথা ছিলো। করোনা পরিস্থিতি উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় এবং সারাদেশে লকডাউন চলার কারনে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার এই স্নানোৎসব স্থগিত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

জেলা প্রশাসক জানান, নারায়ণগঞ্জসহ সারাদেশে কোভিড-১৯ সংক্রমন দিন-দিন বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ অস্বাভাবিক বেড়ে যাওয়ায় সারাদেশে সরকার কঠোর লকডাউন ঘোষণা করেছেন। সংক্রমণ আকস্মিক বেড়ে যাওয়ায় লাঙ্গলবন্দ স্নানে হিন্দু ধর্মালম্বীদের স্নান উৎসবে এসে ভীড় না করার জন্য পুন্যার্থীদের প্রতি অনুরোধ করেছেন তিনি।

নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দে প্রতিবছর দেশ বিদেশের হিন্দু ধর্মালম্বী লাখ-লাখ মানুষ পুরাতন ব্রক্ষ্মপুত্র নদীতে পাপ মোচনের জন্য স্নান করতে আসেন। দেশের বাইরে ভারত, নেপাল, ভুটান থেকে অনেকে লাঙ্গলবন্দের পুরাতন ব্রক্ষ্মপুত্র নদীতে পাপ মোচনের উদ্দেশ্যে স্নান করে থাকেন। আজ বিকেল চারটা লগ্ন শুরু হয়ে থেকে আগামীকাল সন্ধ্যা ছয়টা পর্যন্ত স্নান উৎসব পালন হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ রোধে সারাদেশে লকডাউন চলার কারনে এ বছর হিন্দু সম্প্রদায়ের নেতাদের সাথে আলাপ আলোচনা করে ব্রক্ষপুত্র নদে স্নান উৎসব স্থগিত করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

শেয়ার করুন :